‘বিশ্বভারতী রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান’, বিজেপির টুইটে টিপ্পনি তৃণমূলের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একুশের মহাযুদ্ধের মুখে বঙ্গ রাজনীতিতে কতই না রঙ্গ! বিশ্বভারতী রবীন্দ্রনাথ ঠ‍াকুরের জন্মস্থান! খোদ বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে উদ্ধৃত করে বঙ্গ বিজেপির এমন টুইট ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। আর একে হাতিয়ার করে মাঠে নামতে একটুও দেরি করেনি তৃণমূল শিবির। ফের ‘বহিরাগত’ বলে কটাক্ষ ছুড়ে দিল মমতা বাহিনী।

বিধানসভা নির্বাচনের প্রাক্কালে বুধবার ফের বাংলায় পা রেখেছেন জে পি নাড্ডা। এদিন একাধিক কর্মসূচি করেন তিনি। জে পি নাড্ডাকে উদ্ধৃত করে বঙ্গ বিজেপির টুইটার হ্য়ান্ডেল থেকে একটি টুইটে লেখা হয়, ‘বিশ্বভারতী হলেন রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান: শ্রী জে পি নাড্ডা’। (বানান অপরিবর্তিত) আর এতেই বিতর্কের সূত্রপাত। বাক্য়ের শব্দচয়ন ও বিশ্বকবির জন্মস্থান নিয়ে বিজেপির এহেন টুইট ঘিরে শোরগোল পড়ে সমাজিক মিডিয়ায়।

আরও পড়ুন: লোক নেই, তাই কনভয়ে হামলার নাটক হচ্ছে… বিজেপিকে বিঁধে কী আর বললেন তৃণমূল নেত্রী

এই টুইট প্রকাশ্য়ে আসতেই বিজেপিকে বিঁধতে আসরে নামে তৃণমূল। মমতার দলের তরফে টুইটে লেখা হয়, ‘কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ১৮৬১ সালে জোড়াসাঁকোতে জন্ম গ্রহণ করেছিলেন এবং তার ৬০ বছর পরে ১৯২১ সালে তিনি বিশ্বভারতী প্রতিষ্ঠা করেন। বহিরাগতদের বাংলায় আসার আগে বাংলার সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য জেনে আসা উচিত’। (বানান অপরিবর্তিত)

প্রসঙ্গত, একুশের বাংলায় আরেক পরিবর্তন আনতে মরিয়া গেরুয়া শিবির। এদিকে, ক্ষমতা ধরে রাখতে ঝাঁপিয়ে পড়েছে মমতা ব্রিগেডও। বাংলার সংস্কৃতি সম্পর্কে বিজেপি নেতারা অবগত নন বলে প্রায়শই কটাক্ষ করে তৃণমূল শিবির। ‘বহিরাগত’ তকমা দিয়ে আক্রমণও শানাচ্ছে তৃণমূল শিবির। এই আবহে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান নিয়ে যে ‘বিভ্রাট’ হল বিজেপির তরফে এবং তা নিয়ে যে কটাক্ষ ছুড়ে দিল শাসক শিবির, তাতে রাজনৈতিক চাপানউতোর নয়া মাত্রা পেল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

আরও পড়ুন: নাড্ডার কনভয়ে হামলা মানুষের ক্ষোভের স্বতঃস্ফূর্ত বহিঃপ্রকাশ, দাবি অভিষেকের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest