বিমানবন্দরের কোয়রান্টিন কেন্দ্র বন্ধ হল ন’দিনেই, মেলা টাকা খসল রাজ্যের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: ৯ দিনের মাথায় বন্ধ হয়ে গেল কলকাতা বিমানবন্দরের নয়া কোয়ারেন্টাইন কেন্দ্র। সেই ন’দিনে সেখানে একজন যাত্রীকেও রাখা হয়নি। উলটে সেজন্য রাজ্যের কোষাগার থেকে বেরিয়ে যাবে কয়েক লাখ টাকা।

কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষকে অনুরোধ করে সেখানকার পুরনো অন্তর্দেশীয় টার্মিনালকে কোয়রান্টিন কেন্দ্র করার ব্যবস্থা করেছিল রাজ্য সরকার। রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রের খবর, মূলত বিদেশ থেকে কলকাতায় আসা বিমানযাত্রীদের কথা ভেবেই তৈরি হয়েছিল ওই কেন্দ্র। ঠিক ন’দিনের মাথায়, মঙ্গলবার তুলে নেওয়া হল সেটি। মাঝখান থেকে কেন্দ্র তৈরির জন্য খরচ হয়ে গেল কয়েক লক্ষ টাকা! 

আরও পড়ুন : হুকে বিঁধিয়ে মৃতদেহ উঠছে পুরসভার গাড়িতে, গড়িয়া শ্মশানের ভিডিয়োয় ছড়াল চাঞ্চল্য

রাজ্য নিজে নয়, তাদের তরফে একটি বেসরকারি সংস্থাকে এই কাজ করার বরাত দেওয়া হয়েছিল। সেই টাকা তাদের মেটাতে হবে রাজ্যের কোষাগার থেকেই। গত ৯ দিনে এক জন যাত্রীকেও নতুন ওই কোয়রান্টিন কেন্দ্রে রাখা হয়নি।

৪০০ টি শয্যার বন্দোবস্ত করা হয়েছিল। ছিল চিকিৎসকদের জন্য পৃথক ঘর এবং দুটি বড় শৌচাগার। ঠিক ছিল, দু’মাস রাজ্য সেটি ব্যবহার করবে। কিন্তু ন’দিনের মাথায় সেই কোয়ারেন্টাইন কেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে।

কেন বন্ধ করে দেওয়া হল এই কোয়রান্টিন কেন্দ্রটি? সূত্রের খবর, সম্প্রতি কেন্দ্রীয় সরকার তাদের নিয়মাবলীতে পরিবর্তন এনেছে। নতুন নিয়ম অনুযায়ী, বিদেশ থেকে আসা যাত্রীদের প্রথম সাত দিন নিজেদের খরচে কোনও হোটেলে থাকতে হচ্ছে। তার পরে দেহে সংক্রমণের আভাস না-মিললে আরও সাত দিন তাঁদের বলা হচ্ছে গৃহ-পর্যবেক্ষণে থাকতে।

অনেক সময়ে আবার চিকিৎসকদের পরামর্শ মেনে বিমানবন্দরে নামার পর যাত্রীদের বাড়িতেই ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে বলা হচ্ছে। ফলে কোনওক্ষেত্রেই বিমানবন্দরের কোয়ারেন্টাইন কেন্দ্র প্রয়োজন হচ্ছে না।

আরও পড়ুন : করোনার ‘কল্যাণে’ বেজায় সস্তা হতে চলেছে বাঙালির প্রিয় ইলিশ, জেনে নিন কবে থেকে

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest