Site icon The News Nest

ভোটে হারের জের! রুদ্রনীল -সহ বিজেপির তারকা প্রার্থীদের নিরাপত্তা প্রত্যাহার করল কেন্দ্র

WhatsApp Image 2021 05 30 at 10.47.24 PM

বিজেপির (BJP) পরাজিত তারকা প্রার্থীদের কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নেওয়া হল। বাকি কয়েকজনের নিরাপত্তা জুন মাস থেকে তুলে নেওয়া হবে। ইতিমধ্যেই যেসব সেলিব্রিটি প্রার্থীদের নিরাপত্তা তুলে নেওয়া হয়েছে তাঁদের মধ্যে রয়েছেন শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee), পায়েল সরকার (Payel Sarkar), তনুশ্রী চক্রবর্তী ও পাপিয়া অধিকারী। এঁরা প্রত্যেকেই এবার বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হয়েছিলেন। যদিও তারকা প্রার্থীদের দাবি, তাঁরা নিজেরাই নাকি কেন্দ্রীয় নিরাপত্তা ছেড়ে দিয়েছেন।

একুশের বিধানসভা ভোটের ঠিক আগে বিজেপিতে যোগ দেন টলিউডের একঝাঁক অভিনেতা-‌অভিনেত্রী। ভোটের প্রার্থীও করা হয় একাধিক টলিউডের পরিচিত মুখকে। ভোটের আগে তাঁদের প্রত্যেকেই দেওয়া হয় কেন্দ্রীয় নিরাপত্তা। প্রচারের সময় দেখা যেত বিজেপির তারকা প্রার্থীদের ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। কিন্তু এতকিছুর পরেও ভোটের ফল প্রকাশ হলে দেখা যায় বেশিরভাগ তারকাই হেরে গিয়েছেন। জনপ্রিয় অভিনেত্রী পায়েল সরকার, শ্রাবন্তী চ্যাটার্জি, তনুশ্রী চক্রবর্তী, পাপিয়া অধিকারী, পার্নো মিত্র , রুদ্রনীল ঘোষ বিরাট মার্জিনে তৃণমূলের প্রার্থীদের কাছে পরাজিত হন। এরপরেই তাঁদের কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: সফট ড্রিঙ্কের বোতলের ঢাকনা খুলে ফেলল দুই মাছি! দেখুন অবিশ্বাস্য ভিডিয়ো

এ প্রসঙ্গে পাপিয়া অধিকারী বলেন, ‘‌একুশের বিধানসভা নির্বাচনের ঠিক আগে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়েছিল। এখন কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নেওয়া হবে বলে নির্দেশিকা আসে আমার কাছে। সেখানে বলা হয়েছিল যদি কেন্দ্রীয় নিরাপত্তা রাখতে চাই তার জন্য আবেদন করতে হবে। আমি আর আবেদন করিনি।’‌ এ প্রসঙ্গে বিজেপি নেতৃত্বের দাবি, তারকা প্রার্থী ছাড়াও কিছু লোককে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়েছিল নির্বাচন পর্যন্ত। নির্বাচন যেহেতু শেষ হয়ে গিয়েছে তাই কেন্দ্র তার পলিসিগত কারণে এখন নিরাপত্তা তুলে নেবে বলে জানিয়েছে। সিকিউরিটি দেওয়া হয়েছিল কারণ তখন নিরাপত্তা দেওয়ার প্রয়োজন ছিল। এখন যদি মনে হয় নিরাপত্তা দেওয়ার প্রয়োজন নেই তাহলে নিরাপত্তা তুলে নেওয়া হচ্ছে। তবে তারকা প্রার্থীরা নিরাপত্তা প্রয়োজন থাকলে তাঁরা লিখিত ভাবে আবেদন জানাতে পারেন। বিধানসভা নির্বাচনে যাঁরা জিতেছে তাঁদেরকে এখন কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়ার তোড়জোর শুরু হয়ে গিয়েছে।

এ প্রসঙ্গে আরেক তারকা প্রার্থী রুদ্রনীল ঘোষ বলেন, ‘‌আমার নিরাপত্তার দায়িত্বে থাকা কমান্ড্যান্ট জিজ্ঞেস করেছেন যে যদি নিরাপত্তা বহাল রাখতে চান তাহলে চিঠি লিখে জানাতে হবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে। এক্ষেত্রে আমি নিজে নিরাপত্তা চাইনি। নিজে রাখার কথাও তাই বলছি না। পার্টির উপর মহল যা ঠিক করার করবে।’‌

আরও পড়ুন: অভিনব কায়দায় কলকাতার ৩টি এটিএম কাউন্টার থেকে গায়েব ৪০ লক্ষ টাকা!

 

Exit mobile version