WB election 2021: উত্তরবঙ্গ থেকে প্রচার শুরু মমতা, রবিবার সিলিন্ডার মিছিল করবেন শিলিগুড়িতে

১০ মার্চ হলদিয়ায় নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে নিজের মনোনয়ন দাখিল করবেন তিনি।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবার দলীয় প্রার্থীদের নাম ঘোষণার পরদিনই উত্তরবঙ্গের উদ্দেশে রওনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার শিলিগুড়ি শহরেই তাঁর এক রাজনৈতিক কর্মসূচি রয়েছে। কালীঘাটের সাংবাদিক সম্মেলনে তৃণমূল নেত্রী জানিয়েছেন, সিলিন্ডারের দাম বৃদ্ধির প্রতিবাদে ওই দিন শিলিগুড়ি শহরে সিলিন্ডার নিয়ে মিছিল করবেন তিনি। মহিলা তৃণমূলের উদ্যোগে এই মিছিল হবে শিলিগুড়ির প্রাণকেন্দ্রে।

নির্বাচন ঘোষণার পর আর কোনও রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেননি মমতা। কিন্তু এখন নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণার সঙ্গে সঙ্গে দলীয় প্রার্থীদের নামও প্রকাশ্যে এনেছেন তিনি। অনুষ্ঠানিক ভাবে নির্বাচনের প্রচার শিলিগুড়ি থেকে শুরু করছেন মমতা। সূত্রের খবর, শিলিগুড়ির মিছিলে তাঁর সঙ্গে থাকবেন এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী অধ্যাপক ওমপ্রকাশ মিশ্র। মুখ্যমন্ত্রী শিলিগুড়িতে এই কর্মসূচি করলেও, রাজ্য জুড়ে তৃণমূল কর্মীদের সিলিন্ডার মিছিল করতে নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন: রবিবার মোদীর ব্রিগেডে উপস্থিত থাকতে পারেন ‘দোসর’ অক্ষয় কুমার!

ঘটনাচক্রে রবিবারই বিজেপির ব্রিগেড সমাবেশে প্রধান বক্তা হিসেবে হাজির থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ব্রিগেড সমাবেশ দিয়েই বিজেপি এ রাজ্যে নিজেদের ভোটপ্রচার শুরু করতে চায়। সেই সমাবেশ থেকে প্রধানমন্ত্রী যে সরাসরি মুখ্যমন্ত্রীকেই আক্রমণ করবেন, সে ব্যাপারে নিশ্চিত তৃণমূল শীর্ষ নেতৃত্ব। তাই রবিবার উত্তরবঙ্গে গিয়ে নির্বাচনী প্রচারের পাশাপাশি প্রধানমন্ত্রীর আক্রমণের জবাব দেবেন মমতা। সোমবার সকালেই বিমানে কলকাতায় ফিরবেন তিনি। ৮ মার্চ নারী দিবসের দিন মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পদযাত্রা করবেন। সেখানে মুখ্যমন্ত্রীর সঙ্গে দলের মহিলা শাখার সদস্যরা উপস্থিত থাকবেন।

৮ তারিখের কর্মসূচির পর ৯ তারিখ রাতে জেলার উদ্দেশে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। ১০ মার্চ হলদিয়ায় নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে নিজের মনোনয়ন দাখিল করবেন তিনি। পর দিন শিবরাত্রি। তাই কলকাতায় ফিরে আসবেন মুখ্যমন্ত্রী। আবার নন্দীগ্রামে প্রচারসূচি তৈরি হলে সেই প্রচারে অংশ নিতে সেখানে যাবেন। সঙ্গে চলবে প্রথম ও দ্বিতীয় দফার ভোটের প্রচারও।

আরও পড়ুন: WB election 2021: ৬৪ বিধায়ক বাদ দিয়ে মমতা দেখিয়ে দিলেন দলের রাশ এখনও পুরোপুরি তাঁর হাতেই

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest