বাঁ পায়ের গোড়ালির হাড়ে গুরুতর চোট, শ্বাসকষ্ট, ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে মুখ্যমন্ত্রী

বুধবার নন্দীগ্রামে পড়ে গিয়ে আঘাত পাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতাকে গ্রিন করিডোর করে নিয়ে আসা হয় এসএসকেএম হাসপাতালে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাঁ পায়ের গোড়ালির হাড়ে গুরুতর আঘাত পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পায়ের পাতা, ডান হাত, গলা এবং ডান কাঁধেও রয়েছে চোট। বাঙুর হাসপাতালে এমআরআই করে ফের এসএসকেএম হাসপাতালে আনার পর মেডিক্যাল বুলেটিনে একথা জানিয়েছেন এসএসকেএম হাসপাতালের অধিকর্তা চিকিৎসক মণিময় বন্দ্যোপাধ্যয়। মুখ্যমন্ত্রীর পায়ে প্লাস্টার করা হয়েছে।আপাতত তাঁকে ৪৮ ঘণ্টার জন্য রাখা হয়েছে পর্যবেক্ষণে। বৃহস্পতিবার ফের তাঁর সিটি স্ক্যান হওয়ার কথা।

বুধবার নন্দীগ্রামে পড়ে গিয়ে আঘাত পাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতাকে গ্রিন করিডোর করে নিয়ে আসা হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে তাঁকে উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনে ভর্তি করানো হয়। এসএসকেএম-এ একাধিক পরীক্ষা ও প্রাথমিক চিকিৎসার পর সিদ্ধান্ত হয়, তাঁর এমআরআই করানো হবে। সেই মতো অ্যাম্বুল্যান্সে করে নিয়ে যাওয়া হয় বাঙুর ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস-এ। সেখানে এমআরআই করিয়ে রাত ১টা নাগাদ ফের আনা হয় এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে।

আরও পড়ুন: WB election 2021: সংঘের আপত্তিতে টিকিট পাচ্ছেন না বৈশাখী, ক্ষুব্ধ শোভন সরছেন প্রচার থেকে

এমআরআই ও অন্যান্য শারীরিক পরীক্ষার রিপোর্ট খতিয়ে দেখার পর চিকিৎসক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘পরীক্ষার প্রাথমিক রিপোর্টে ইঙ্গিত, বাঁ পায়ের গোড়ালি ও পায়ের পাতার হাড়ে গুরুতর (সিভিয়ার) চোট রয়েছে। রক্ত জমেছে। এ ছাড়া চোট রয়েছে ডান কাঁধ, ডান হাত ও গলায়।’’ তিনি আরও বলেন, ‘‘ঘটনার পর থেকেই মুখ্যমন্ত্রী বুকে ব্যথা এবং শ্বাসকষ্টের সমস্যা অনুভব করছেন। আগামী ২৪ ঘণ্টার জন্য তাঁকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।’’

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, উডবার্ন ওয়ার্ডের ওই সাড়ে ১২ নম্বর কেবিনেই তাঁকে রাখা হয়েছে। তাঁর চিকিৎসায় গঠিত মেডিক্যাল টিমের সদস্যরা নিয়মিত পর্যবেক্ষণ করছেন। বাঙুরে নিয়ে যাওয়ার আগে এসএসকেএম-এ এক্স রে এবং সিটি স্ক্যান করা হয় মুখ্যমন্ত্রীর। দেওয়া হয়েছিলল ব্যথা উপশমের ওষুধও।

আরও পড়ুন: মমতাকে দেখতে গিয়ে ‘গো ব্যাক’ স্লোগানের মুখে ধনখড়, অবরোধ একাধিক জেলায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest