করোনা টেস্ট ৯৫০ টাকা থেকে ৯ লক্ষ পড়ুয়াকে ফ্রি ট্যাব! মুখ্যমন্ত্রীর সব ঘোষণা জেনে নিন এক ক্লিকে…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোট যতই এগিয়ে আসছে, ততই একের পর এক জনমুখী সিদ্ধান্তের কথা ঘোষণা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ অর্থাত্‍ বৃহস্পতিবার রাজ্য সরকারি কর্মীদের ৩ শতাংশ ডিএ-সহ আরও একাধিক বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, কেন্দ্রের কাছে রাজ্যের বকেয়া ৮৫ হাজার কোটি টাকারও বেশি। তা সত্ত্বেও ২ হাজার কোটি টাকা বেশি খরচ করে ডিএ দিচ্ছে রাজ্য সরকার।

এক নজরে দেখে নেওয়া যাক, আজ মমতা ঠিক কী কী ঘোষণা করলেন:

১. জানুয়ারিতে ৩ শতাংশ ডিএ দেবে রাজ্য সরকার, রাজ্য সরকারি কর্মী সংগঠনের বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পে কমিশনের ফলে ২ হাজার কোটির বেশি খরচ হচ্ছে বলেও মনে করিয়ে দেন তিনি।

২. অনলাইন ক্লাসের জন্য রাজ্যের সাড়ে ৯ লক্ষ পড়ুয়াকে ট্যাব দেবে সরকার। মমতা বলেন, উচ্চমাধ্যমিক, মাদ্রাসার ছাত্রছাত্রীদের জন্য ট্যাব দেওয়া হবে। অষ্টম শ্রেণির ক্ষেত্রে প্রতি স্কুলকে একটি করে কম্পিউটার দেওয়া হবে।

৩. করোনা পরীক্ষা করাতে এখন দিতে হবে ৯৫০ টাকা। মমতা বলেন, আরটিপিসিআর পরীক্ষা করাতে ৯৫০ টাকার বেশি বেশি নেওয়া যাবে না।

আরও পড়ুন: ৩ দিনের মধ্যে চাইতে হবে ক্ষমা, ‘গুন্ডা’ বলায় অভিষেককে আইনি চিঠি পাঠালেন দিলীপ

৪. কেন্দ্রের বিলগ্নীকরণ নীতির তীব্র সমালোচনা করেন মুখ্যমন্ত্রী। বলেন, BSNL-এ ৭০ শতাংশ কর্মীকে ভিআরএস দেওয়া হচ্ছে। রেল, কোল ইন্ডিয়ার অফিসারদের ভবিষ্যৎ নেই। চরম অনিশ্চয়তার মধ্যে কেন্দ্রীয় সরকারি কর্মীরা। শ্রমিকদের কোনও কথা বলতে দেওয়া হয় না।

৫. লকডাউনের জেরে আটকে পড়া যাত্রীদের রাজ্যে ফেরাতে ৩০০ ট্রেনের ভাড়া দিয়েছে রাজ্য সরকার। বহু জায়গা থেকে বাস ভাড়া করে এনেছে সরকার। ভেলোরে যারা আটকে পড়েছিল, থাকার ব্যবস্থা করা হয়েছিল।

আরও পড়ুন: ফের রবিনসন স্ট্রিটের ছায়া, ৬ দিন ধরে মা-বাবার দেহ আগলে রইলেন মেয়ে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest