Site icon The News Nest

একুশের নির্বাচনে জোট বেঁধেই লড়বে বাম-কংগ্রেস, ফয়সালা চূড়ান্ত

adhir mishra

সব জল্পনার অবসান। বঙ্গে একুশের মহারণের আগে বামেদের সঙ্গে জোটে সায় দিল কংগ্রেস হাইকমান্ড। বৃহস্পতিবার কংগ্রেসের হাইকমান্ডের সিদ্ধান্তের কথা জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরি। ২০১৬-র মতো একুশের নির্বাচনে বামেদের সঙ্গে জোট বেঁধেই লড়বে কংগ্রেস।

গত অক্টোবরে সিপিএমের কেন্দ্রীয় কমিটি জানিয়েছিল, বাংলার নির্বাচনে আসন সমঝোতা করে লড়বে বামফ্রন্ট ও কংগ্রেস। শাসক দল তৃণমূল কংগ্রেস ও বিজেপিকে ঠেকাতে এটাই একমাত্র পথ বলে মনে করে কেন্দ্রীয় কমিটি।

আরও পড়ুন: বড়দিনে খোলা থাকবে কি পানশালা? জেনে নিন বিজ্ঞপ্তি…

কয়েকদিন আগেও কংগ্রেসের এক এবং বামেদের দুই বিধায়ক অমিত শাহের সভায় বিজেপিতে যোগ দিয়েছেন। দুই দলেরই রক্তক্ষরণ অব্যাহত। এই অবস্থায় গত বিধানসভা নির্বাচনের ফল সবারই জানা। ক্ষমতা দখল তো দূর, তিন অঙ্কও পেরোতে পারেন সম্মিলিত আসন সংখ্যা।

অধীর জানিয়েছেন, কংগ্রেস হাইকমান্ড বাম–কংগ্রেস জোটে বাংলার বিধানসভা নির্বাচনে যাওয়ার প্রস্তাবে সিলমোহর দিয়েছে। এই ঘোষণার পর থেকেই স্ট্র‌্যাটেজি সাজাতে শুরু করে দিয়েছেন বামেরা। যদিও অক্টোবর মাসে সিপিআইএমের তরফে কংগ্রেসের সঙ্গে জোটে যাওয়ার বিষয়ে সিলমোহর দেওয়া হয়েছিল।

সেই সিলমোহর দিয়েছিল সিপিআইএমের কেন্দ্রীয় কমিটি। এবার তা সম্পূর্ণ হল কংগ্রেস হাইকমান্ডের সিলমোহরে। পরে অধীর বলেন, ‘তৃণমূল কংগ্রেসের শাসনের বিরুদ্ধে আবারও বামেদের সঙ্গে জোট করে লড়াইযের সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস।’

আরও পড়ুন: অল্পের জন্য রক্ষা, দমদম বিমানবন্দরে জরুরি অবতরণ প্রধান বিচারপতির বিমানের

Exit mobile version