আজ-কাল রাজ্য জুড়ে লকডাউন, শুনশান রাস্তাঘাট, মোড়ে মোড়ে জারি নাকা তল্লাশি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা (Coronavirus) সংক্রমণের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। হু হু করে বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। তার ফলে সকলেরই কপালে চিন্তার ভাঁজ চওড়া হচ্ছে। সংক্রমণ রুখতেই সাপ্তাহিক লকডাউনের সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। আর তার জেরে বৃহস্পতিবার এবং শুক্রবার রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউন। এবারই প্রথম পরপর দু’দিন লকডাউন রাজ্যে। শুনশান শহর এবং শহরতলির রাস্তাঘাট। কলকাতার গুরুত্বপূর্ণ মোড়গুলিতে মোতায়েন বিশাল পুলিশবাহিনী। চলছে নাকা তল্লাশি।

এ পর্যন্ত এক দিনের লকডাউনগুলি মোটের উপরে সফল হলেও আমজনতাকে টানা দু’দিন ঘরবন্দি করে রাখা যাবে কি না, তা নিয়ে উদ্বেগে সরকার। আগের দিনগুলির মতো এ বারেও নিয়ম না মেনে অকারণে বাইরে বেরোলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে পুলিশ -প্রশাসন। পরপর দু’দিনের লকডাউনের আগে বুধবার বিভিন্ন দোকান-বাজারে প্রচুর ভিড় নজরে এসেছে।

আরও পড়ুন: জোড়া নিম্নচাপে লাগাতার চলবে ভারী বৃষ্টি, কমলা সতর্কতা দক্ষিণবঙ্গে

কলকাতার রাস্তায় এ দিন গাড়ির সংখ্যাও ছিল তুলনামূলক ভাবে বেশি। উত্তর ও মধ্য কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটও হয়েছে। মাস্ক ব্যবহার না-করায় কলকাতায় পুলিশের শাস্তির মুখে পড়েছেন অনেকে।

প্রশাসন সূত্রের খবর, আগের সাপ্তাহিক লকডাউনের দিনগুলিতে যেমন বন্দোবস্ত ছিল আজ ও কাল তেমনই থাকবে। বিভিন্ন দোকান, বাজার বন্ধ থাকবে। গুরুত্বপূর্ণ এলাকাগুলিতে থাকবে নজরদারিও। কলকাতার যে সব এলাকাগুলিতে  আগের লকডাউনের দিনে নিয়ম ভাঙার ঘটনা বেশি ঘটেছে, সেখানে অতিরিক্ত নজর রাখতে বলা হয়েছে। প্রতিটি কমিশনারেট এবং জেলা পুলিশকেও অতিরিক্ত বাহিনী মোতায়েন করতে বলা হয়েছে।  প্রশাসনের একটি সূত্র জানাচ্ছে, যে জেলা এবং যে এলাকাগুলিতে বেশি সংখ্যক কোভিড-রোগী রয়েছেন সেখানে বেশি কড়াকড়ি থাকবেই। তবে সার্বিক ভাবে জরুরি পরিষেবা,  স্বাস্থ্য পরিষেবায় ছাড় দেওয়া হবে।

আরও পড়ুন: চাপের মুখে পিছু হটল CESC, এখন শুধু জুনের বিলই দিতে হবে সিইএসসি গ্রাহকদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest