করোনা গ্রাসে কলকাতার সহকারী পুলিশ কমিশনার, এই নিয়ে শহরে প্রাণ গেল ৯ পুলিশকর্মীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের করোনায় মৃত্যু হল কলকাতা পুলিসের এক আধিকারিকের। মৃতের নাম উদয়শঙ্কর বন্দ্যোপাধ্যায়। তিনি কলকাতা পুলিশের অ্যাসিস্টেন্ট কমিশনার ছিলেন।

কলকাতা পুলিশ সূত্রে খবর, সপ্তাহ খানেক আগে তিনি অসুস্থ বোধ করায় মধ্য কলকাতারই একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানেই তাঁর শ্বাসকষ্টের উপসর্গ দেখা দেয়। শরীরে অক্সিজেনের মাত্রা খুবই কমে যায়। উপসর্গ দেখে তাঁর লালারসের নমুনা পরীক্ষা করা হলে কোভিড পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। তার পরেই তাঁকে বাইপাসের ধারে কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

আরও পড়ুন: নিম্নচাপের সঙ্গে অমাবস্যার ভরা কোটাল, দিঘায় ব্যাপক জলোচ্ছ্বাস, ভাসল রাস্তাঘাটও!

হাসপাতাল সূত্রে খবর, উদয়বাবু ভর্তি হওয়ার সময় থেকেই শ্বাসকষ্টের সমস্যা ছিল। পাশাপাশি উচ্চ রক্তচাপও ছিল তাঁর। কলকাতা পুলিশের দক্ষ আধিকারিকদের তালিকায় থাকা উদয়বাবু সহকারি কমিশনার হিসাবে পদোন্নতি পাওয়ার আগে চিৎপুর, পার্ক স্ট্রিট, বেহালা-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ থানার ওসির দায়িত্ব সামলেছেন। এখনও পর্যন্ত কলকাতা পুলিশের ৯ জন কর্মীর মৃত্যু হল কোভিডে আক্রান্ত হয়ে। এঁরা সবাই কোভিড যুদ্ধে সামনের সারিতে ছিলেন। রাজ্য পুলিশে মৃত্যুর সংখ্যা ১৮।

সূত্রের খবর, ইতিমধ্যেই কলকাতা পুলিশের প্রায় ১৮০০ জন সংক্রামিত হয়েছেন। সুরক্ষার স্বার্থে লালবাজারের ভিতরে তৈরি হয়েছে পৃথক আইসোলেশন সেল। কিন্তু তাতেও কোনও ভাবেই এড়ানো যাচ্ছে না করোনার সংক্রমণ। আজ এসিপি উদয় শঙ্কর বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুর পর আতঙ্ক আরও কয়েক গুণ বেড়ে গিয়েছে লালবাজারে। একদম সামনের সারিতে থেকে করোনার বিরুদ্ধে লড়াই করে যোদ্ধাদের এমন মর্মান্তিক পরিণতিতে চিন্তায় রয়েছে প্রশাসনও।

আরও পড়ুন: চলছিল হোর্ডিং লাগানো, চিড়িয়াখানার ভিতরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২, তৈরি হল তদন্তকমিটি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest