রেকর্ড ভাঙল সংক্রমণ, পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ৩৯৬, মৃত্যু ১০ জনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: এক দিনে পশ্চিমবঙ্গে খোঁজ মিলল প্রায় ৪০০ জন করোনা রোগীর। মঙ্গলবার সন্ধ্যায় প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৯৬ জন। যা এর আগে কখনও হয়নিসরকারি তথ্য অনুসারে এদিন নতুন আক্রান্তের সংখ্যা ৩৯৬। মৃত্যু হয়েছে ১০ জনের।

এদিন আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পর পশ্চিমবঙ্গে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৬,১৬৮। করোনায় মৃত ৩৩৫ জন। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ১০৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানা গিয়েছে। যার ফলে মোট সেরে ওঠা ব্যক্তির সংখ্যা হল ২,৪১০। এই মুহূর্তে করোনা আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন ৩,৪২৩। 

আরও পড়ুন: মস্তানের মতো আচরণ করছেন রাজ্যপাল, পার্থের মন্তব্যে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চাইল রাজভবন

গত ২৪ ঘণ্টায় নতুন রোগীর মধ্যে ১১৬ জন কলকাতার। বাকিরা জেলার। ফলে ভিনরাজ্য থেকে শ্রমিকরা ফেরার পর যে সংক্রমণের হার বেড়েছে তা স্পষ্ট। দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গেও পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণ। কোচবিহার জেলায় এদিন ৩১ জন নতুন রোগীর সন্ধান মিলেছে। মৃতদের মধ্যে ৮ জনই কলকাতার। 

সরকার না হয় আনলকড ঘোষণা করেছে , কিন্তু সে কথা শুনে করোনা তো আর চম্পট দেয়নি। তারা বহাল তবিয়তেই আছে। কেবল যে সামাজিক দূরত্ব খানিকটা কষ্ট করেই বজায় রাখা গিয়েছিল, তার বারোটা বেজেছে। সুতরাং করোনা সংক্ৰমণ যে তাতে বাড়বে এতে হতবাক হওয়ার সংগত কোনও কারণ নেই। মোদ্দা কত হল দুই সরকারই আর পারছে না। সে কারণেই আগে খুলে দেওয়া হল মদের দোকান। মন্দির, মসজিদ গির্জা থেকে যদি ট্যাক্স আদায় হত, তাহলে সবথেকে আগে সেগুলিই খুলে দেওয়া হত। চেতনা সম্পন্ন লোকজন আড়ালে-আবডালে এসব কথা বলছেন।

আরও পড়ুন: তিন দিন ট্রেনে জোটেনি খাবার- জল, মালদায় ট্রেন থেকে নেমে চিরঘুমে কিশোর

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest