করোনা বাড়ছে বাংলা জুড়ে, সব কর্মসূচি বাতিল করলেন রাহুল

কেরল, তামিলনাড়ু, অসম এবং কেরলে রাহুল যে ভূমিকা পালন করেছেন, তার কণামাত্র বাংলায় দেখা যায়নি। বারবার প্রশ্নের মুখে পড়তে হচ্ছিল প্রদেশ কংগ্রেসকে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পূর্ব ঘোষিত কর্মসূচি মেনে বাংলায় ভোট প্রচারে আসছেন না রাহুল গান্ধী।   রবিবার নিজেই টুইট করে জানিয়েছেন  সে কথা। বাংলায় করোনার ভয়াবহ বৃদ্ধির কারণেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের কাছেও বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে বড় জনসভা করা উচিত কিনা ভেবে দেখার আর্জি জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল।

বাংলায় ভোট নিয়ে রাহুল গান্ধীকে বেশি উৎসাহী হতে দেখা যায়নি। তবে গত বুধবার উত্তরবঙ্গে ভোট প্রচারে এসেছিলেন রাহুল। গোয়ালপোখর ও মাটিগাড়া-নকশালবাড়িতে ২টি জনসভাও করেন তিনি। রাজ্যে আগামী বৃহস্পতিবার ষষ্ঠ দফার ভোট গ্রহণ। তার কয়েকটি জনসভায় উপস্থিত থাকার কথা ছিল রাহুলের। রবিবার টুইটে তিনি লিখেছেন, ‘কোভিড পরিস্থিতির মধ্যে আমি পশ্চিমবঙ্গের সমস্ত সভা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি’। একইসঙ্গে রাহুল লিখেছেন, ‘সব রাজনৈতিক নেতাদেরও এই বর্তমান পরিস্থিতিতে বড় সমাবেশ করা উচিত কিনা সেটা গভীর ভাবে ভেবে দেখা দরকার’।

আরও পড়ুন : রোড শো চলাকালীন অসুস্থ মিঠুন চক্রবর্তী, কপ্টারে কলকাতায় ফিরলেন ‘জাত গোখরো’

কেরল, তামিলনাড়ু, অসম এবং কেরলে রাহুল যে ভূমিকা পালন করেছেন, তার কণামাত্র বাংলায় দেখা যায়নি। বারবার প্রশ্নের মুখে পড়তে হচ্ছিল প্রদেশ কংগ্রেসকে। অনেকের ধারণা সে কারণেই এক প্রকার বাধ্য হয়েই রাহুল এসেছিলেন।মোর্চার অপর শরিক বামফ্রন্টের তরফ থেকে আগেই বড় সভা না করার ঘোষণা করা হয়েছে। তবে কংগ্রেস বা আইএসএফ সরাসরি এ বিষয়ে কিছু জানায়নি। প্রদেশ কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, আগামী কয়েকদিনের মধ্যে নোয়াপাড়া, বাদুড়িয়া, মালদহ-সহ বেশ কয়েকটি আসনে সংযুক্ত মোর্চার হয়ে ভোট প্রচারে আসার কথা ছিল রাহুলের।

রাহুলের এই কর্মসূচি বাতিলের খবর শুনে অনেকেই বলেছেন, রাহুল জানেন মোর্চার হাল বিশেষ ভালো নয়। বরং ঘাসফুলের সঙ্গে জোট করলে কংগ্রেসের জন্য তা কিছুটা ভাল হতেও পারত। তাছাড়া রাহুল একটা কথা জানেন, আজ নয় কাল দিল্লি থেকে বিজেপিকে উৎখাত করতে তৃণমূলকে সঙ্গে লাগবে। দিদিও সোনিয়াকে চিঠি দিয়ে সে সম্ভাবনা জিঁইয়ে রেখেছেন।

আরও পড়ুন : অক্সিজেনের হাহাকার, প্রাণ বাঁচাতে শিল্পক্ষেত্রে ব্যবহারে নিষেধাজ্ঞা কেন্দ্রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest