অনিদ্রা? বশীকরণ থেকে নেশাহরণ – স্পেশাল ‘দাওয়াই’ CPIM- এর

বামেরা এবারের ভোটের আগে রীতিমতো অন্য মেজাজে। বাঁধা গতের বাইরে বেরিয়ে তারুণ্য এবং নতুনত্বকে বরণ করে নেওয়ার চেষ্টা করছে লাল-শিবির।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোট বাক্সে দিনের শেষে কি হবে তা জানা নেই। ব্রিগেডের বিপুল সমর্থনও যে ভোট বাক্সে প্রতিফলিত হবে কি না জানা নেই। কিন্তু তা বলে মুষড়ে পড়তে রাজি নয় বামেরা। বাকি রাজনৈতিক দলগুলির থেকে প্রচারের ধরন, ভাষা, স্লোগান, ভাবনায় লাখ লাখ গুনে এগিয়ে যাচ্ছে তাঁরা। এবার ওজন কমানো বা পা, মাথা ব্যাথার যে সব উপায় বাতলে দিয়ে ‘ওষুধ’ দেওয়া হয় ঠিক তেমন ভাবে ডিজিটাল লিফলেট বানিয়ে প্রচার করছে বামেরা।

সোমবার রাতে CPIM-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের ফেসবুক পোস্ট দেখে প্রথমটা ঘাবড়ে গিয়েছিলেন অনেকেই। জ্যোতিষীদের মতো ফ্লায়ার পোস্ট করে মুক্তির সন্ধান দিয়েছেন CPIM রাজ্য সম্পাদক। আর এই মুক্তি মিলবে EVM-এ সংযুক্ত মোর্চার প্রার্থীদের ভোট দিলেই। তৃণমূল আর BJP-র হাত থেকে মুক্তি পেতে এবং শিক্ষা-চাকরি ও কর্মসংস্থানের লক্ষ্যে সংযুক্ত মোর্চার জন্য এমনভাবেই সমর্থন চেয়েছেন তিনি। এভাবেই বিধানসভা ভোটের প্রচারে ফের এক অভিনব চমক এনে নেটিজেনদের মন জয় করল বামেরা। সংযুক্ত মোর্চার সমর্থনে তৈরি করা হয়েছে উজ্জ্বল রংয়ের পোস্টার। যেখানে জ্যোতিষ বিজ্ঞাপনের ধাঁচে লেখা হয়েছে আর্থ-সামাজিক নানা সমস্যার কথা। আর বামজোটকে মুক্তিলাভের একমাত্র উপায় বাতলানো হয়েছে।

পোস্টারগুলি তৈরি করেছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীরা। প্রত্যেকেই SFI সংগঠনের সদস্য। গোটা বিষয়টির ভাবনা গীতশ্রী সরকারের মস্তিষ্কপ্রসূত। তাঁর কথায়, ‘এই লিথোগ্রাফিগুলি আমরা ট্রেনে, বাসে, বাস স্টপে এবং প্রতিটি ব্লকে ব্লকে সাঁটাব। সকলকে বিতরণ করার জন্যই এগুলি বানানো হয়েছে।’

আরও পড়ুন: TMC Manifesto 2021: বছরে সাধারণ পরিবারকে ৬ হাজার, ওবিসি-তপসিলিদের ১২ হাজার টাকা ভাতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest