অফিস চালু হতেই সমস্যায় বর্ধমান, শহরে কাজে আসতে পারছেন না কর্মীরা, যাওয়া যাচ্ছে না বাইরেও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: সত্তর শতাংশ সরকারি কর্মী নিয়ে অফিস চালু হতেই সমস্যায় বর্ধমান। এই শহরের অনেকে কলকাতায় চাকরি করতে যান আবার অন্য জায়গা থেকে অনেকে বর্ধমানে চাকরি করতে আসেন। সরকারি অফিস খুললেও লোকাল ট্রেন চালু হয়নি। পুরোদমে শুরু হয়নি বাস চলাচলও। তাই সমস্যা।

সোমবার ৮ জুন সরকারি অফিস খোলার প্রথম দিনেই সমস্যায় বর্ধমান শহর। বেসরকারি বাস নামেই চলছে, সংখ্যা হাতেগোনা। মাত্রই কয়েকটি রুটে চলছে। ফলে যাঁরা বর্ধমানে আসতে চাইছেন তাঁরা আসতে পারছেন না। যাঁরা এসে পড়েছেন তাঁদের ফিরতে সমস্যা হচ্ছে। আবার শহরের বাইরে কেউ কর্মস্থলে যেতে পারছেন না।

আরও পড়ুন : সাইকেলে অফিসে যান, অ্যাক্সিডেন্টের দায় আমার নয়, বললেন মমতা

কলকাতা করুণাময়ী রুটে কয়েকটি মাত্র বাস চললেও তাতে ভীষণ ভিড় হচ্ছে। টাউন সার্ভিস বা মিনিবাস অল্প সংখ্যায় চলছে। সেই পরিষেবাও কিছুক্ষণের মধ্যে বন্ধ হয়ে যেতে পারে। তাই কলকাতা ও সিউড়ি থেকে যাঁরা এসেছেন তাঁরা কী ভাবে ফিরবেন সেই চিন্তা করছেন। অর্থাৎ সরকারি কাজে যোগ দিতে এসে এখন দুশ্চিন্তায় পড়েছেন কর্মীরা। এখন তাঁরা চাইছেন সরকারি অফিস যেমন খুলেছে তেমন ভাবে পরিবহণ ব্যবস্থাও চালু হোক পুরোদমে।

সরকারি নির্দেশ মেনে কাজে যোগ দিতে এসে নাকাল হচ্ছেন কর্মীরা। তাঁরা চাইছেন যথেষ্ট সংখ্যায় পরিবহণের ব্যবস্থা করা হোক। সরকারি বাস তো বটেই, বেসরকারি বাসের সংখ্যাও বাড়ানো হোক। তা না হলেও এই হয়রানি চলতেই থাকবে।

পরিবহন ব্যবস্থা স্বাভাবিক না হলে অফিস করা কার্যত অসম্ভব। এমনটাই বলছেন অনেকেই। এদিকে ৩০ জুনের আগে ট্রেন চালু হচ্ছে না বলে জানা গিয়েছে। বেসরকারি বাস রাস্তায় খুবই কম। সব মিলিয়ে বর্ধমান পড়েছে বেজায় ফাঁপড়ে। একদিকে মুখ্যমন্ত্রীর নির্দেশ, অন্যদিকে বেহাল পরিবহন। কবে যে সব স্বাভাবিক হবে তা নিয়ে কপালে ভাঁজ অফিস যাত্রীদের। সরকারি চাকরি করি বলে যারা আপাত নিরাপত্তায় ভোগেন, তারা আজ খুবই কষ্টে।

আরও পড়ুন : অমর্ত্য সেনের কাছে আমার নোবেল আছে! ফেরত চেয়ে হাওড়া ব্রিজের মাথায় উঠলেন মহিলা

Gmail 1
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest