ফের একবার বাতিল হল লকডাউনের দিন, নতুন ঘোষণা নবান্নের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের একবার দিন বদল হল লকডাউনের। বুধবার নবান্নের তরফে বিবৃতি দিয়ে জানানো হল, আগামী ২৮ অগস্ট যে লকডাউন ছিল তা বাতিল করা হচ্ছে। অর্থাৎ, চলতি মাসে আর চারদিন রাজ্যজুড়ে লকডাউন থাকবে। সেই দিনগুলি হল ২০, ২১, ২৭ ও ৩১ অগস্ট।

বুধবার নবান্নের তরফে যে বিবৃতি জারি করা হয়েছে তাতে বলা হয়েছে, অগস্ট মাসের শেষ দিকে ২৭ ও ২৮ তারিখ, অর্থাৎ বৃহস্পতিবার ও শুক্রবার লকডাউন রয়েছে। আবার পরের সপ্তাহের শুরুর দিন অর্থাৎ ৩১ অগস্ট সোমবার লকডাউন রয়েছে। মাঝের দু’দিন অর্থাৎ শনি ও রবিবার ব্যাঙ্ক পরিষেবা বন্ধ। ফলে ব্যবসার কাজে ও ব্যাঙ্কের কাজে সমস্যা হতে পারে।

আরও পড়ুন : ১৯৪৭ এর পর সবথেকে নিচে নামবে জিডিপি,আশঙ্কা নারায়ণমূর্তির, মোদিকে খোঁচা রাহুলের

রাজ্য সরকারের কাছে বারবার একদিন লকডাউন প্রত্যাহারের আবেদন করা হচ্ছিল বিভিন্ন ক্ষেত্র থেকে। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২৮ তারিখের লকডাউন তুলে নেওয়া হল। ফলে বৃহস্পতিবারের পরে আবার পরের সপ্তাহের সোমবার থাকবে লকডাউন। শুক্রবার স্বাভাবিক কাজকর্ম হবে। এই চিঠিতে সই করেছেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা।

চলতি মাসে অবশ্য লকডাউনের দিন এর আগেই তিনবার বদলেছে রাজ্য সরকার। গত ২০ জুলাই প্রথমে নবান্নে সাংবাদিক সম্মেলন করে লকডাউনের দিন ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সাংবাদিক বৈঠকে ঘোষণা করা দিনক্ষণ ১ ঘন্টার মধ্যে বদলে দেওয়া হয়। রাতে ফের সেই দিনক্ষণ বদল করে নবান্ন। বলা হয় অগস্ট মাসের ৫, ৮, ১৬, ১৭, ২৩, ২৪ এবং ৩১ তারিখ লকডাউন থাকবে রাজ্যে। তারপরে গত ৩ অগস্ট ফের বদল হয় সেই সূচিতে।

বিজ্ঞপ্তি জারি করে নবান্ন জানায়, ৫, ৮ ও ৩১ অগস্ট পূর্ব ঘোষণা মতোই লকডাউন থাকবে। তবে ১৬, ১৭, ২৩, ২৪ তারিখের পরিবর্তে ২০, ২১, ২৭, ২৮ তারিখ লকডাউন থাকবে।বিজেপি, কংগ্রেস ও সিপিএম নেতাদের অভিযোগ, কোনও কিছু না দেখেই দিন ঘোষণা করছে সরকার। ফলে বারবার এভাবে দিন বদল করতে হচ্ছে। এতে সাধারণ মানুষেরই অসুবিধা হচ্ছে।

আরও পড়ুন : ফেসবুক পোস্টে উস্কানির জেরে হিংসা, বেঙ্গালুরুতে সারারাত মন্দির আগলালেন মুসলিম যুবকরাই, ভাইরাল ভিডিও

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest