ছ’ঘণ্টায় দ্বিতীয়বার তালিকা বদল! নবান্ন টুইট করে রাতে জানাল ২ ও ৯ অগস্ট লকডাউন নয়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লকডাউনের তারিখ নিয়ে চরম ধন্দ রাজ্যজুড়ে। আজ, মঙ্গলবার বিকেলেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অগস্ট মাসের লকডাউনের তারিখগুলি ঘোষণা করেন। তার এক ঘণ্টার মধ্যে ফের সেই তালিকা বদল করেন তিনি। তবে এখানেই শেষ নয়। মঙ্গলবার রাতে আবারও বদলালো লকডাউনের দিন। সরকারের তরফে টুইট করে জানানো হল, ২ আর ৯ তারিখ পূর্ব ঘোষণা অনুযায়ী লক়াউন বহাল থাকছে না রাজ্যে।

টুইটে জানানো হল, ধর্মীয় সংগঠনের আবেদনে সাড়া দিয়ে ২ আগস্ট ও ৯ আগস্ট সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত প্রত্যাহারের কথা।লেখা হয়েছে, রাজ্যজুড়ে লকডাউনের তালিকা ঘোষণা করার পরে বিভিন্ন গোষ্ঠীর তরফে তারিখ বদলের অনুরোধ এসেছে সরকারের কাছে। কারণ কিছু বিশেষ সম্প্রদায়ের উৎসব ও অনুষ্ঠান পড়েছে এই দুই দিন। তাই সাধারণ মানুষের ভাবাবেগকে গুরুত্ব দিয়ে ২ ও ৯ অগস্ট– এই দু’টি তারিখে লকডাউন তুলে নেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে টুইটে।

আরও পড়ুন: মিটার রিডিং না নিয়ে কীসের ভিত্তিতে বিল পাঠিয়েছে CESC, জবাব চাইল হাইকোর্ট

 

ক্যালেন্ডার বলছে, ৩ অগস্ট রাখি পূর্ণিমা। সেই জন্যই কি তার আগের দিন অর্থাৎ ২ তারিখের লকডাউন তুলে নিচ্ছে রাজ্য? এই প্রশ্নের স্পষ্ট উত্তর অবশ্য মেলেনি।

অগস্ট মাসে কোন কোন দিন পূর্ণ লকডাউন থাকবে তার দিনক্ষণ মঙ্গলবার বিকেলে এক প্রস্ত ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক ঘণ্টার মধ্যে সেই তালিকা আবার নিজেই বদল করলেন তিনি। কারণ, কিছু উৎসব নাকি ক্যালেন্ডারে লেখা ছিল না। তাই আগের তালিকা সংশোধন করে নতুন তালিকা দিলেন দিদি। এজন্য ক্যালেন্ডারে ‘টেকনিক্যাল ভুল’-কে দায়ী করেন তিনি। বলেন, ক্যালেন্ডারে সরকারি ছুটি ছাড়া অন্য উৎসবের উল্লেখ থাকে না। তাই আগের তালিকা বাতিল করতে হল। পশ্চিমবঙ্গে সর্বত্র কমপ্লিট লকডাউন থাকবে। ওই দিনগুলিতে পশ্চিমবঙ্গ থেকে বিমানচলাচলও বন্ধ থাকবে বলে জানিয়েছিলেন তিনি।

প্রথমবার ঘোষণার এক ঘণ্টা পরে যে চূড়ান্ত তালিকা মুখ্যমন্ত্রী দিয়েছিলেন আজ বিকেলে, তাতে অগস্ট মাসে ৯ দিন রাজ্যে পুরোপুরি লকডাউন হবে বলে জানা গেছিল। সেই তারিখগুলি হল, ২ অগস্ট রবিবার, ৫ অগস্ট বুধবার, ৮ অগস্ট শনিবার, ৯ অগস্ট রবিবার, ১৬ অগস্ট রবিবার, ১৭ অগস্ট সোমবার, ২৩ অগস্ট রবিবার, ২৪ অগস্ট সোমবার এবং ৩১ অগস্ট সোমবার।

এবার সেখান থেকেও ফের বদল হল তারিখে। অনেকেই বলছেন, এমনিতেই করোনা ও লকডাউন নিয়ে মানুষ প্রবল বিভ্রান্তিতে। এই পরিস্থিতিতে এভাবে লকডাউন নিয়ে ক্ষণেক্ষণে সিদ্ধান্ত বদল করে যেন আরও বিভ্রান্তি বাড়াচ্ছে খোদ সরকারই।

আরও পড়ুন: তৃণমূলে নয়া ফর্মে কামব্যাক কুনালের, রাজ্যস্তরে মুখপাত্র নুসরত

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest