কনকনে হাওয়া -ঘন কুয়াশায় মোড়া আলসে রবিবার, ঝুঁকি এড়াতে আপাতত বন্ধ বিমান চলাচল

কলকাতায় রবিবার সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সপ্তাহান্তে ঘন কুয়াশায় (Dense fog) ঢাকা রাজ্য। ব্যাহত যান চলাচল। এর মধ্যে সবচেয়ে সমস্যায় বিমান পরিষেবা। ঘন কুয়াশায় দৃশ্যমানতা এতটাই কম যে দমদম বিমানবন্দর থেকে আপাতত উড়ান চলাচল বন্ধ রয়েছে। ভোরে চারটি বিমান দমদম বিমানবন্দরে নামতে না পারায় তার রুট ঘুরিয়ে দেওয়া হয়েছে বলে খবর। যে বিমানগুলি ছাড়ার কথা, তাও দেরিতে ছাড়বে। কুয়াশা না কাটলে বিমান ওঠানামা সম্ভব নয় বলে বিমানবন্দর সূত্রে খবর।

কলকাতায় রবিবার সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ৩ ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৯ শতাংশ। পশ্চিমবঙ্গ, ঝাড়খন্ড, ওড়িশাতে দিনভর হালকা থেকে মাঝারি কুয়াশার পূর্বাভাস রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম ও উত্তর ২৪ পরগনায় ঘন কুয়াশার সর্তকতা। দৃশ্যমানতা ৫০ মিটারের কাছাকাছি নেমে যেতে পারে।

আরও পড়ুন: ‘সায়নীর গায়ে হাত দিয়ে দেখাও’, পুরুলিয়ার জনসভায় তথাগত রায়কে তোপ মমতার

ঘন কুয়াশার চাদরে বিশ্ববাংলা সরণি, সল্টলেক, রাজারহাট, ভিআইপি রোড, রুবি মোড়-সহ শহরের একাধিক জায়গা। একই ছবি পশ্চিম বর্ধমানের দুর্গাপুর, উত্তর ২৪ পরগনায় বনগাঁ, বারাসত, বনগাঁ, বারাসত, হাবড়া, অশোকনগরে। এমনিতেই রবিবারের সকাল, রাস্তায় গাড়ি-ঘোড়া কম। তার উপর কুয়াশার কারণে যানবাহনের গতিও ধীর।

শনিবারই আবহাওয়া দফতর জানিয়েছিল সোমবার পর্যন্ত মোটামুটি একই জায়গায় থাকবে দিনের সর্বনিম্ন তাপমাত্রার পারদ। মঙ্গলবার থেকে ধীরে ধীরে বাড়তে পারে তাপমাত্রা। তবে বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন: বেলুড়ে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, চলল ‘গুলি’, পড়ল ‘বোমা’, জখম দু’পক্ষের ৬

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest