Site icon The News Nest

কলকাতায় নাড্ডার কনভয়ে হামলার অভিযোগ,রাজ্যের কাছে রিপোর্ট তলব স্বরাষ্ট্রমন্ত্রীর

JP nadda

বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচন কেন্দ্র ভবানীপুরে যখন জলসম্পর্ক অভিযানে গিয়েছিলেন বিজেপি সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা, তখন কিছু লোক তাঁর গাড়ি আটকে বিক্ষোভ দেখান। তাঁকে কালো পতাকা দেখানো হয়। কনভয়ের উপর হামলা করা হয় বলে বিজেপির অভিযোগ।

অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের গড়ে আজ বিজেপি সর্বভারতীয় সভাপতি J P Nadda-র সভা। ডায়মন্ডহারবারের সুলতানপুরে আজ বিজেপি নেতা-কর্মীদের সঙ্গে সাংগঠনিক বৈঠক করবেন জে পি নাড্ডা। এদিকে নাড্ডা ডায়মন্ডহারবারে পৌঁছনোর আগেই কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় পথে নেমেছে তৃণমূল কংগ্রেস। ডায়মন্ডহারবার রোডের মোড়ে মোড়ে চলছে TMC-র সভা।

আরও পড়ুন: প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র মা সুমিত্রা বড়াল

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার সভার আগে অশান্তি ডায়মন্ড হারবারে। তার আগে তাঁর নিরাপত্তা গাফিলতির অভিযোগ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে চিঠি দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

সূত্রের খবর, রাজ্যের কাছে এ নিয়ে রিপোর্ট তলব করেছেন শাহ। নড্ডার সভা ঘিরে ব্যাপক উত্তেজনা ছিলই। দিলীপের অভিযোগ ছিল, নড্ডার উপর আক্রমণ হতে পারে। তার পরই তিনি বৃহস্পতিবার চিঠি দেন শাহকে। সূত্রের খবর, স্বরাষ্ট্রমন্ত্রী তার পরই রিপোর্ট চান রাজ্যের কাছে।

নাড্ডার সভাস্থল থেকে মাত্র ৩ কিলোমিটার দূরে কুলপিতে পথ অবরোধ করেছে তৃণমূল যুব কংগ্রেস। হটুগঞ্জেও চলছে তৃণমূলের অবরোধ বিক্ষোভ। অবরোধের জেরে ১১৭ নম্বর জাতীয় সড়কে এই মুহূর্তে যান চলাচল বন্ধ। কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় পথ অবরোধ করেছে তৃণমূল যুব কংগ্রেস।

পাশাপাশি নাড্ডার যাত্রাপথে শিরাকোলেও মিছিল করছেন তৃণমূল নেতা, কর্মীরা। গলায় বিভিন্ন সবজির মালা ঝুলিয়ে কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। কয়েক হাজার কর্মী যোগ দিয়েছেন মিছিলে। একইসঙ্গে সরিষাতেও রাস্তার ধারেই বাঁধা হয়েছে মঞ্চ। মঞ্চে উপস্থিত আছেন সোনালি গুহ সহ তৃণমূল নেতৃত্ব। সংগ্রামপুরেও অবরোধ তৃণমূলের।

স্থানীয় সূত্রেজানা গিয়েছে, নাড্ডার বৈঠকের আগে বৃহস্পতিবার শহরজুড়ে পোস্টার ও প্ল্যাকার্ডলা লাগাচ্ছিলেন বিজেপির কর্মী সমর্থকরা। ডায়মন্ড হারবার টাউন মণ্ডলের সভাপতি সুরজিত হালদারের নেতৃত্বে বেশ কিছু বিজেপি কর্মী এই কাজ করছিলেন। অভিযোগ, আচমকা নতুন পোলের কাছে তৃণমূলের বেশ কিছু দুষ্কৃতী লাঠি, রড নিয়ে চড়াও হয়। বেশ কয়েকজন বিজেপি কর্মীকে বেধড়ক মারধর করা হয়েছে বলেওঅভিযোগ। গুরুতর আহত হয়েছেন বিজেপির টাউন মণ্ডল সভাপতি সুরজিৎ হালদার ও বিজেপিকর্মী সৌরভ মণ্ডল।

আরও পড়ুন: সাতপাকে বাঁধা পড়লেন গৌরব -দেবলীনা, অভিনেত্রীর ইচ্ছা মেনে হল না কন্যা সম্প্রদান, দেখুন ছবি…

 

Exit mobile version