প্রজাতন্ত্র দিবসে উল্টো জাতীয় পতাকা উত্তোলন করলেন দিলীপ ঘোষ

যারপরনাই বিড়ম্বনাতেও পড়েছেন তিনি। স্বীকার করেছেন যে, এটা একটা ‘অস্বস্তিকর’ ঘটনা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘দেশভক্তি’ এবং ‘দেশপ্রেম’ নিয়ে বরাবর বড়াই করে থাকে বিজেপি এবং আরএসএসে।কিন্তু প্রজাতন্ত্র দিবসে উল্টো করে জাতীয় পতাকা উত্তোলন করে বসলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ! তার ফলে যারপরনাই বিড়ম্বনাতেও পড়েছেন তিনি। স্বীকার করেছেন যে, এটা একটা ‘অস্বস্তিকর’ ঘটনা।

এদিন সকালে তারাপীঠ মন্দিরে পুজো দেন দিলীপ ঘোষ। সেখান থেকে তিনি সোজা চলে যান রামপুরহাটের দলীয় কার্যালয়ে। সেখানে পতাকা উত্তোলনের সময়ই ঘটে বিপত্তি। রাজ্য বিজেপি সভাপতি পতাকা তুলতে তুলতেই দেখতে পান, সেটি উল্টো করে লাগানো। দ্রুত ভুল বুঝতে পারেন সেখানে উপস্থিত অন্যরাও। কিন্তু ততক্ষণে বিপত্তি যা হওয়ার হয়ে গিয়েছে! তার পর দ্রুত নিজেই পতাকাটি সোজা করে লাগিয়ে জাতীয় সঙ্গীত গান বিজেপি-র রাজ্য সভাপতি।

আরও পড়ুন: দিল্লিতে আংশিক বন্ধ ইন্টারনেট, মেট্রো, বিক্ষোভ বাগে আনতে হিমশিম খাচ্ছে পুলিশ

ঘটনার পর যোগাযোগ করা হলে দিলীপ বলেন, ‘‘এটা একটা খুবই অস্বস্তিকর ঘটনা। পতাকা তোলার আগে তো পরীক্ষা করে দেখিনি। কিন্তু পতাকা তোলার সঙ্গে সঙ্গেই বিষয়টা আমার চোখে পড়ে। তখন নিজেই হাত লাগাই। তার পর সঠিক ভাবে জাতীয় পতাকা তুলি। যাঁরা ওই দায়িত্বে ছিলেন, তাঁদের পরে বলেছি, এমন ভুল যেন আর কখনও না হয়।’’ তবে পাশাপাশিই দলের কর্মীদের পাশেও দাঁড়িয়েছেন রাজ্য সভাপতি। তাঁর কথায়, ‘‘জাতীয় পতাকাকে অসম্মান করার কোনও উদ্দেশ্য ওঁদের ছিল না। ভুল করেছেন। সংশোধন করেছেন।’’

উল্লেখ্য, এদিন তারাপীঠ মন্দিরে পুজো দিয়ে বেরিয়ে দিলীপ ঘোষ হুঙ্কার দিয়ে জানান,‌ বিধানসভা নির্বাচনে ২২০টিরও বেশি আসন বিজেপি পাবে। ভিক্টোরিয়া মোমিরিয়ালে নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠানে স্লোগান বিতর্কে ফের এদিন মুখ খোলেন তিনি। বলেন, ‌‌এই ঘটনাকে তিনি ১০০ শতাংশ সমর্থন করেন। এবং সকল জায়গায় সবসময় ‘‌জয় শ্রী রাম’‌ স্লোগান দেওয়া যায় বলেই মত বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। যদিও বিষয়টি নিয়ে দলের অন্দরে স্বস্তি নেই বিন্দুমাত্র। বিষয়টি নিয়ে ক্ষুব্দ বিজেপির মেন্টর আরএসএস। রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন, জে পি নাড্ডা।

আরও পড়ুন: মমতা কী সরকারি অনুষ্ঠানে ইসলামী প্রার্থনা করেছিলেন? জেনে নিন আসল সত্য

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest