করোনা আক্রান্ত হয়ে কলকাতায় মৃত্যু হল আরও ১ চিকিৎসকের

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক চিকিৎসকের মৃত্যু হল রাজ্যে। সল্টলেক এবং আলিপুরের একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে দীর্ঘ দিন যুক্ত ছিলেন স্ত্রী-রোগ বিশেষজ্ঞ সঞ্জয় সেন। তিনি বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। কিন্তু শারীরিক পরিস্থিতির অবনতি হতে থাকে। মঙ্গলবার সকালে তাঁর মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

সঞ্জয় সেন নামী স্ত্রী-রোগ বিশেষজ্ঞদের মধ্যে এক জন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর। ওই বেসরকারি হাসপাতালে করোনা টেস্ট করা হয়েছিল। সেই রিপোর্ট পজিটিভ আসে। গত ১৪ অগস্ট থেকে তাঁকে ইসিএমও বা একমো সাপোর্টে (একস্ট্রা কর্পোরিয়াল মেমব্রেন অক্সিজেন) রাখা হয়েছিল বলে হাসপাতাল সূত্রে খবর।

আরও পড়ুন: ঘরময় রক্ত, বিছানা থেকে উদ্ধার যুবকের দেহ, চাঞ্চল্য তোপসিয়ায়

করোনায় আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে বেশ কয়েকজন চিকিৎসকের। তার মধ্যে রয়েছেন এক সরকারি অধিকর্তাও। সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করলেও করোনার থাবা থেকে মুক্তি পাচ্ছেন না চিকিৎসকরাও। করোনার বিরুদ্ধে লড়াইয়ে সংক্রমণের শিকার হতে হচ্ছে তাঁদের।

করোনা আবহে প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন চিকিৎসক থেকে শুরু করে নার্স, স্বাস্থ্যকর্মীরা। অনেক সময় তাঁরা করোনাভাইরাসে আক্রান্তও হচ্ছেন। অনেকে সুস্থ হয়ে উঠছেন। আবার বহু চিকিৎসক, নার্সের মৃত্যুও হচ্ছে। এই পরিস্থিতিতে চিকিৎসক সংগঠনগুলির তরফে আরও সতর্ক হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: রাজ্যের একাধিক জায়গাতে সকাল থেকেই শুরু বৃষ্টিপাত, কেমন থাকবে আজকের আবহাওয়া?