দুই শিফটে কাজ হবে সরকারি অফিসে, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: লোকাল ট্রেন চলছে না। অপ্রতুল বাস। সব মিলিয়ে অফিসে যেতে গিয়ে বিপাকে পড়ছেন আম আদমি। সেই কারণেই এবাার দুই ব্যাচে সরকারি কর্মচারীদের অফিসে যেতে দেওয়ার অনুমতি দিল পশ্চিমবঙ্গ সরকার। 

এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছে, এখন থেকে প্রথম শিফট শুরু হবে সকাল সাড়ে ৯টায়। এই শিফট চলে দুপুর আড়াটে পর্যন্ত। পরের সিফট শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। চলবে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। এখন আনলক ওয়ানে এমনিতেই সরকারি কর্মীদের একদিন অন্তর একদিন অফিস যেতে হচ্ছে। এবার কাজের সময়ও কমে গেল। অফিসে থাকতে হবে মাত্র ৫ ঘণ্টা।

আরও পড়ুন : টানাপোড়েন শেষে অবশেষে গিঁট খুলল টলিপাড়ায়, কাল থেকে শুরু হচ্ছে শুটিং

আগেই নিয়ম ছিল যে একদিন অন্তর করে কর্মীদের আসতে হবে। সেই নিয়মটা এখনও চলবে। এবার তার সঙ্গে জুড়ে গেল শিফট অনুযায়ীকাজ। মুখ্যমন্ত্রী একই সঙ্গে বলেন যে বেসরকারি সংস্থাদের যতটা সম্ভব ওয়ার্ক ফ্রম হোম করানো উচিত। যে সব কাজে ওয়ার্ক ফ্রম হোম হয় না, সেখনে সপ্তাহে অল্টারনেট দিনে কর্মীদের ডাকার পরামর্শ দেন তিনি। তবে এই সংক্রান্ত নিয়মবিধি প্র্স্তুতের ক্ষেত্রে সরকার মাথা গলাবে না, সেটা সাফ করে দেন তিনি। 

এদিন মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেই বিজ্ঞপ্তি জারি করে নবান্ন জানিয়ে দেয়, এবার থেকে এই শিফট মেনেই তৈরি করা হবে কর্মীদের রোস্টার। তবে যে সব অফিসাররা অফিসের গাড়িতে যাতায়াত করেন তাঁদের জন্য কোনও শিফট ভাগ থাকবে না।

সরকারি অফিসে এমন শিফট ব্যবস্থা করার পাশাপাশি মুখ্যমন্ত্রী এদিন বেসরকারি সংস্থার কাছেও এমনটা করা যায় কিনা তা বিবেচনা করতে বলেছেন। তিনি আবেদন করেছেন যতটা সম্ভব ওয়ার্ক ফ্রম হোমের উপরে জোর দেওয়া হোক।

আরও পড়ুন : বুধবার থেকে চালু হল চন্দননগর-ফেয়ারলি ফেরি পরিষেবা, গায়ে গা ঘেঁষে অফিসমুখো যাত্রীরা

Gmail 1
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest