বিক্ষোভের জের, অশোক লাহিড়ীকে বদলে বালুরঘাট, রাসবিহারী সহ ১৩ কেন্দ্রে প্রার্থী ঘোষণা বিজেপির

প্রথমে ঠিক হয়েছিল আলিপুরদুয়ার থেকে প্রার্থী করা হবে প্রাক্তন মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা অশোক লাহিড়ীকে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুখে প্রার্থী তালিকা নিয়ে ঝামেলা সহ্য করবেন না বলেছিলেন অমিত শাহ। কিন্তু দেখা গেল এই ঝামেলার জন্যই প্রার্থী তালিকায় পরিবর্তন আনা হল। প্রথমে ঠিক হয়েছিল আলিপুরদুয়ার থেকে প্রার্থী করা হবে প্রাক্তন মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা অশোক লাহিড়ীকে। কিন্তু সেখানে তাঁকে নিয়ে দলের কর্মী–সমর্থকদের প্রবল বিক্ষোভে দেওয়া হয়েছিল সুমন মণ্ডলকে। এবার অশোক লাহিড়ীকে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট থেকে প্রার্থী করল বিজেপি। এদিন রাসবিহারী সহ তেরো আসনে প্রার্থী ঘোষণা করল বিজেপি।

বেশ কয়েকটি আসনে প্রার্থী বদলাতে বাধ্য হল বিজেপি, তাও খাস কলকাতার বুকে।চৌরঙ্গি থেকে ঘোষণা করা হয়েছিল প্রার্থী শিখা মিত্রকে। আর কাশীপুর–বেলগাছিয়া থেকে প্রার্থী হিসাবে ঘোষণা করা হয় তপন সাহার নাম। কিন্তু তাঁরা দু’‌জনেই বেঁকে বসেন বিজেপির প্রার্থী হওয়া থেকে। কাশীপুর–বেলগাছিয়া থেকে প্রার্থী করা হয়েছে শিবাজী সিংহরায়কে। চৌরঙ্গি থেকে দাঁড়াবেন দেবব্রত মাঝি। আর দার্জিলিং থেকে প্রার্থী হয়েছেন নীরজ জিম্বা তামাং।

আরও পড়ুন: WB election 2021: শিবির বদল করলেন শিশির অধিকারী, সাংসদ-সংখ্যায় সমান তৃণমূল-বিজেপি!

দশ বছরের বাগদায় জিতেছেন তিনি। কিন্তু একুশের হাইভোল্টেজ নির্বাচনে (West Bengal Assembly Election 2021) টিকিট পেলেন না দুলাল বর (Dulal Chandra Bar)। তাঁর বদলে বাগদায় বিশ্বজিৎ দাশকে প্রার্থী করল বিজেপি (Bengal BJP) কেন্দ্রীয় নেতৃত্ব। কেন প্রার্থী করা হল না দুলাল বরকে? তা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে শুরু জল্পনা।

অনেক জল্পনার শেষে রাসবিহারীতে প্রাক্তন সেনা কর্তা সুব্রত সাহাকে প্রার্থী করল দল। গাইঘাটা থেকে সুব্রত ঠাকুর ও বনগাঁ উত্তর থেকে অশোক কীর্তনিয়াকে টিকিট দেওয়া হয়েছে। দুজনেই এরা মতুয়া সম্প্রদায়ের। এছাড়াও বহরমপুর, বাগদা, ইটাহার, করণদিঘি, কার্সিয়াং ও কালিম্পং আসনের প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। মোট আট দফায় ভোট হবে রাজ্যে। শুরু ২৭ মার্চ, চলবে ২৯ এপ্রিল অবধি। ভোটের ফল প্রকাশ ২ মে।

আরও পড়ুন: বর্ধমানে বোমা ফেটে শিশুর মৃত্যু, জেলা প্রশাসনের রিপোর্ট তলব করল কমিশন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest