প্রয়াত পশ্চিমবঙ্গ বিধানসভার ডেপুটি স্পিকার ও প্রাক্তন মন্ত্রী সুকুমার হাঁসদা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মারা গেলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং জঙ্গলমহলের চিকিৎসক নেতা সুকুমার হাঁসদা। বেশ কয়েক বছর ধরেই তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন। ১০ অক্টোবর তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা নাগাদ তাঁর মৃত্যু হয়।

২০১১ সালে ঝাড়গ্রাম থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী হিসাবে নির্বাচিত হন পেশায় চিকিৎসক  সুকুমার হাঁসদা। প্রথম তৃণমূল সরকারে তিনি পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রকের দায়িত্ব পান। তবে ২০১৬ সালের নির্বাচনে তিনি জিতে আসার পরও তাঁকে পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রকের দায়িত্ব আর দেওয়া হয়নি।

জঙ্গলমহলে শাসক দলের রাজনীতিতে তিনি আরও কোণঠাসা হয়ে পড়েন ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচন এবং পরের বছর লোকসভা নির্বাচনে তৃণমূলের ভরাডুবির পর। দলের অন্দরে অনেকেই তাঁকে দায়ী করেন খারাপ ফলের জন্য। ইতিমধ্যে বিধানসভার ডেপুটি স্পিকার হায়দার আজিজ সফির মৃত্যু হলে, তাঁর জায়গায় দায়িত্ব পান এই জনজাতি নেতা। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই মৃত্যু হল তাঁর।

আরও পড়ুন: বঙ্গ বিজেপিতে কীসের ইঙ্গিত? পদ খোয়ালেন সুব্রত চ্যাটার্জি , দিলীপ ঘোষের ইস্তফার হুমকি উড়িয়ে দিলেন নাড্ডা

সুকুমার হাঁসদার প্রয়াণে এদিন টুইট করে গভীর শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোক প্রকাশ করে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানান, তাঁকে শ্রদ্ধা জানাতে আজ হাসপাতালে যাবেন বিধানসভার মার্শাল। করোনা পরিস্থিতিতে এই মুহূর্তে কোনও শোকপ্রকাশ অনুষ্ঠান করা সম্ভব হচ্ছে না। পরে বিধানসভা খোলা হলে আনুষ্ঠানিকভাবে শোক জ্ঞাপন ও শ্রদ্ধানুষ্ঠান করা হবে।

রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়েছে, প্রয়াত প্রাক্তন মন্ত্রীকে শ্রদ্ধা জানাতে বৃহস্পতিবার রাজ্যের সমস্ত সরকারি অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

আরও পড়ুন: তাপমাত্রা নামল ১৬ ডিগ্রিতে! বর্ষা বিদায় নিতেই হেমন্তের ছোঁয়া বঙ্গের বাতাসে

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest