মদন মিত্রের অফিসে ঢুকে গোপনে ছবি তোলার চেষ্টা, গ্রেফতার ২ বিজেপি কর্মী–সহ ৩

মদন মিত্রের (Madan Mitra) উপর স্টিং অপারেশনের চেষ্টার অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করল বালিগঞ্জ থানার পুলিশ। জানা গিয়েছে, ধৃতদের মধ্যে একজন প্রেসিডেন্সির পড়ুয়া। কী কারণেই মদন মিত্রের উপর গোপনে নজরদারি চালাচ্ছিল ওই তিন যুবক? তা এখনও স্পষ্ট নয় তদন্তকারীদের কাছে।

জানা গিয়েছে, ওই তিনজনের মধ্যে দু’‌জন বিজেপি কর্মী, আর একজন প্রেসিডেন্সি কলেজের পড়ুয়া। অঙ্কন দত্ত, সঞ্জয় চক্রবর্তী ও মৃণাল মুখোপাধ্যায় নামে ওই তিনজন বেলঘরিয়ার বাসিন্দা। ঘটনার ব্যাপারে মদন মিত্র জানিয়েছেন, বিশেষ প্রয়োজনে দেখা করতে শুক্রবার বালিগঞ্জে অটোমোবাইল অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়ার অফিসে আসেন ওই ৩ জন।

আরও পড়ুন: বইতে দলবিরোধী কথা, প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষকে সাসপেন্ড করল CPM

তখনই কথা বলার সময় তাঁদের মধ্যে একজন গোপনে তাঁর ভিডিওগ্রাফি করতে থাকেন। আর সেটি মদন মিত্রের ব্যক্তিগত নিরাপত্তারক্ষীর নজরে পড়ে। সঙ্গে সঙ্গে তাঁদের আটকে রেখে বালিগঞ্জ থানায় খবর দেওয়া হয়। পুলিশ এসে তাঁদের গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়।

‌প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ব্ল্যাকমেল করার পরিকল্পনা নিয়েই ভিডিও তোলার চেষ্টা করেন ওই তিনজন। তাঁদের মোবাইল খতিয়ে দেখা হচ্ছে। যেহেতু ধৃতরা বিজেপি কর্মী তাই এই ঘটনার পিছনে রাজনৈতিক কারণ থাকতে পারে বলে মনে করছে পুলিশ। এদিন ওই তিন যুবকের গ্রেপ্তারির খবর পাওয়ার পরই মদন মিত্রের সঙ্গে দেখা করেছিলেন তাঁদের পরিবারের সদস্যরা। ক্ষমাও চেয়ে নেন।

আরও পড়ুন: লক্ষ্মীলাভ! পুকুরে ডুব দিলেই মিলছে টাকা, শোরগোল মেমারিতে