Site icon The News Nest

ঘরেফেরা IT কর্মীদের জন্য সুখবর, চাকরি দিতে নয়া পোর্টাল খুলল মমতা সরকার

mamata banerjee 1 700x400 3

কলকাতা: করোনা সংক্রমণ ও লকডাউনের কারণে রাজ্যের বাইরে থাকা যে সমস্ত তথ্য প্রযুক্তি (আইটি) কর্মী বাড়ি ফিরে এসেছেন, তাঁদের চাকরি দেওয়ার জন্য নতুন ওয়েব পোর্টাল karmabhumi.nltr.org চালু করল পশ্চিমবঙ্গ সরকার। 

নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে এই পোর্টাল সম্পর্কে তথ্য জানিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাঁরা চাকরি খুঁজছেন, তাঁদের সবাইকে তিনি এই পোর্টালটি দেখার অনুরোধ করেছেন।

আরও পড়ুন : কেবল কাশি হলেও অফিসে আসার দরকার নেই, সরকারি কর্মীদের নয়া নির্দেশিকা নবান্নের

মঙ্গলবার মুখ্যমন্ত্রী টুইটে লেখেন, “পশ্চিমবঙ্গ সরকারের তরফে আমরা কর্মভূমি পোর্টালের সূচনা করছি। ওয়েবসাইটটি হল http://karmabhumi.nltr.org। যাঁরা করোনা আতঙ্কে রাজ্যে ফিরে এসেছেন এবং চাকরি বদল করার কথা ভাবছেন, তাঁরা এই কর্মভূমি পোর্টালের মাধ্যমে রাজ্যের তথ্যপ্রযুক্তি সংস্থাগুলির সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন।” টুইটে শেয়ার করা লিংকের মাধ্যমে সরাসরি ওই ওয়েব পোর্টালে ঢুকতে পারবেন আগ্রহীরা। সেখানে লেখা রয়েছে State Workforce Tracker (Karma Bhumi)। সেখানেই কর্মপ্রার্থীকে কয়েকটি প্রশ্নের উত্তর দিতে হবে। তার মাধ্যমে তথ্যপ্রযুক্তি সংস্থার সকলেই পেতে পারেন চাকরির সন্ধান।

একদিকে ছাঁটাই, অন্যদিকে সংক্রমণের আশঙ্কা। এই দু’য়ের জেরে রাজ্যের বাইরে তথ্য প্রযুক্তি ক্ষেত্রে কর্মরত অনেকেই রাজ্যে ফিরতে আগ্রহী। ইতিমধ্যেই চাকরির চেষ্টাও শুরু হয়েছে। এই পরিস্থিতিতে রাজ্য সরকারের বিশেষ উদ্যোগ কর্মভূমি ওয়েব পোর্টাল। চাকরি দাতা ও চাকরি প্রার্থীদের মধ্যে সমন্বয় ঘটাবে এই পোর্টাল।

আরও পড়ুন : বড় রাস্তা-উড়ালপুল ছাড়া কলকাতার ছোট-মাঝারি পথে চলবে সাইকেল

Exit mobile version