কাল শাহের সঙ্গে বৈঠক ধনখড়ের, তারপর গোটা নভেম্বর উত্তরবঙ্গে রাজ্যপাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উৎসবের মরশুমে দিল্লি সফরে বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। আজই রাজধানীর উদ্দেশে পাড়ি দেওয়ার কথা তাঁর। অমিত শাহের সঙ্গে বৈঠকেরও কথা রয়েছে বাংলার সাংবিধানিক প্রধানের। দিল্লি থেকে ফিরে গোটা নভেম্বর মাসই দার্জিলিংয়ে থাকবেন তিনি।

বুধবার রাজ্যপাল টুইট করে জানিয়েছেন, ২৮ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত তিনি দিল্লিতে থাকবেন সরকারি সফরে। রাজভবন সূত্রে খবর, বুধবার বিকেলের বিমানে তিনি দিল্লি রওনা হন। বৃহস্পতিবার তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন বলে টুইট করে জানিয়েছেন ধনখড় নিজেই।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে কী বিষয়ে আলোচনা হবে ধনখড়ের, তা নিয়ে অবশ্য স্পষ্ট কিছু জানায়নি রাজভবন। তবে ইঙ্গিত, আইন-শৃঙ্খলা পরিস্থিতি থেকে শুরু করে রাজ্যের আমলাদের নিয়ে রিপোর্ট দিতে পারেন তিনি। এর আগে বিভিন্ন সময়ে প্রকাশ্যে রাজ্যের ডিজি থেকে শুরু করে শীর্ষ আমলাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। রাজভবনের ইঙ্গিত, রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে সার্বিক রিপোর্ট অমিত শাহকে দেবেন ধনখড়।

অমিতের সঙ্গে বৈঠকের পর, আগামী শুক্রবার ধনখড় ফিরে আসবেন কলকাতায়। রাজভবন সূত্রে খবর, ১ নভেম্বরই তিনি চলে যাবেন দার্জিলিং। রাজভবন থেকে ইতিমধ্যেই দার্জিলিঙে রাজ্যপালের সরকারি বাসভবনকে জানানো হয়েছে, গোটা নভেম্বর মাস তিনি সেখানে থাকবেন। দার্জিলিং থেকেই তিনি বিভিন্ন সময়ে সরকারি সফরের অঙ্গ হিসাবে যাবেন উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্তে। তবে এখনও রাজভবনের তরফে স্পষ্ট করা হয়নি উত্তরবঙ্গে কী ধরনের কর্মসূচি রয়েছে রাজ্যপালের।

আরও পড়ুন: নিয়ম না মেনে নৌকায় বহু মানুষ, বেলডাঙায় ডুবে মৃত পাঁচ ভাসান-যাত্রী

অন্যদিকে, ৫ নভেম্বর বিহারে চূড়ান্ত পর্বের ভোটের প্রচার শেষ হওয়ার পরদিনই দক্ষিণবঙ্গে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। দিলীপ ঘোষ জানিয়েছেন, ৬ ও ৭ নভেম্বর দক্ষিণবঙ্গের ২ জেলা সফর করবেন তিনি। ভার্চুয়াল সভায় বক্তব্য রাখবেন দলের নেতাকর্মীদের উদ্দেশে।

এখনো পর্যন্ত যে সফরসূচি ঠিক হয়েছে তাতে ৬ নভেম্বর বর্ধমানে থাকবেন নাড্ডা। সেখানে দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। পর দিন ৭ নভেম্বর তিনি যাবেন মেদিনীপুরে সেখানেও দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি।

বিজেপি সূত্রের খবর, যে সব জেলায় লোকসভা নির্বাচনে বিজেপি ভাল ফল করেছে সেখানে জোর দিতে চাইছে দল। কারণ পশ্চিমবঙ্গের সংখ্যালঘু অধ্যুষিত জায়গাগুলিতে এখনো তেমন শক্তিশালী হয়ে উঠতে পারেনি বিজেপি। ফলে সংখ্যালঘু জনসংখ্যা কম এমন জেলায় নজর দিতে চাইছে তারা। বলে রাখি, পুজোর মুখে গত ১৯ অক্টোবর ১ দিনের সফরে শিলিগুড়ি এসেছিলেন নাড্ডা।

আরও পড়ুন: ‘নিজেকে বিজেপির থেকে সুরক্ষিত চিহ্নিত করুন’,সোশ্যাল মিডিয়ায় নয়া কৌশল তৃণমূলের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest