কীভাবে স্বাস্থ্যসাথী কার্ডে চিকিৎসা পাবেন ভেলোরে? জেনে নিন সবটা

clin.cmcvellore.ac.in/webapt-এই ওয়েবসাইটের মাধ্যমে প্রথমে ভেলোরে চিকিৎসকের এপয়েন্টমেন্ট নিতে হবে।

মমতা বন্দ্যোপাধ্যায় চাইছেন উন্নয়ন দিয়ে মানুষের পাশে থাকতে। বিজেপি চাইছে ‘ভাইপোর’ বিরুদ্ধে অভিযোগ করে কুরসী দখল করতে।এমনটাই মনে করছেন অনেকে। বিধানসভা ভোটের আগে ‘দুয়ারে সরকার’ কর্মসূচিতে ঢালাও স্বাস্থ্যসাথী কার্ড করিয়েছে রাজ্য সরকার। সেই কার্ডের মাধ্যমে যেমন অনেকের চিকিৎসা হচ্ছে তেমনই হাসপাতালে ঘুরে ঘুরে চিকিৎসা না পাওয়ার কথাও প্রকাশ্যে এসেছে। স্বাস্থ্যসাথী ওয়েবসাইটে উল্লেখ রয়েছে, এই কার্ড দিয়ে চিকিৎসা পাওয়া যাবে ভেলোরে।

clin.cmcvellore.ac.in/webapt-এই ওয়েবসাইটের মাধ্যমে প্রথমে ভেলোরে চিকিৎসকের এপয়েন্টমেন্ট নিতে হবে। এরপর এপয়েন্টমেন্ট পেপার, ভোটার বা আধার কার্ড, পূর্ববর্তী চিকিৎসার প্রেস্ক্রিপশন ও প্রয়োজনীয় তথ্যগুলিকে পিডিএফে স্ক্যান করে রাখতে হবে। তারপর swasthyasathi.gov.in ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে।

আরও পড়ুন: কেন ভারতের জমি চিনকে ছেড়ে দিচ্ছেন ‘ভীতু’ মোদী, ৮ প্রশ্নে কেন্দ্রকে বিঁধলেন রাহুল

ওয়েবসাইটে রেজিস্ট্রেশন ফর ভেলোর(সিএমসি) অপশনে ক্লিক করতে হবে। তারপর যে পেজটি খুলবে সেখানে প্রথমে স্বাস্থ্যসাথী কার্ডের ইউআরএন নম্বর লিখতে হবে। এরপর মোবাইল নম্বর ও ওটিপি দিয়ে সাবমিট করতে হবে।

সাবমিট করার পর হাসপাতালের নাম হিসেবে ভেলোর সিএমসি নির্বাচন করতে হবে। তারপর স্বাস্থ্যসাথী কার্ডের ইউএরএন নম্বর দিয়ে রোগীর নাম, ঠিকানা, পিনকোড জমা করতে হবে। এরপর মোবাইল নম্বর, এপয়েন্টমেন্ট আইডি, প্যাকেজ সবকিছু সঠিক ভাবে বেছে নিতে হবে। লিখতে হবে চিকিৎসকের বিবরণও।

এরপর এক এক করে সচিত্র পরিচয়পত্র, প্রেস্ক্রিপশন রিপোর্ট ও অন্যান্য রিপোর্ট আপলোড করতে হবে। তারপর রোগীর রেজিস্টারড ফোন নম্বর দিয়ে আবেদন জমা করতে হবে। এরপরই রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে। সেই সংক্রান্ত নথি ডাউনলোড করে রেখে দিতে হবে নিজের কাছে। এই রেজিস্ট্রেশন স্লিপকেই বৈধতা দেবে ভেলোর। উল্লেখ্য, বর্তমানে এই সুবিধা শুধুমাত্র পশ্চিমবঙ্গের যে রোগীরা আবাসিক হিসেবে ভেলোরে চিকিৎসারত তাঁরাই পাবেন।

সমগ্র প্রক্রিয়ায় যে কোনও সাহায্যের জন্য রাজ্য সরকারের হেল্পলাইন নম্বর ১৮০০-৩৪৫-৫৩৮৪ এ ফোন করা যাবে। এ ছাড়া জেলার নিকটবর্তী স্বাস্থ্যসাথী সহায়কের সঙ্গে যোগাযোগ করা যাবে swasthyasathi.gov.in/OurTeam এই ওয়েবসাইটের মাধ্যমে।

আরও পড়ুন: ‘মোদী ছাড়া সব অভিনেতাকে নিয়েই কঙ্গনার সমস্যা’, টুইট ‘নাসিরুদ্দিন’-এর !