Site icon The News Nest

WB election 2021: হচ্ছে না লোক, একদিনে জেপি নাড্ডার দুটি জনসভা বাতিল, অস্বস্তিতে বিজেপি

JP nadda

বিজেপি আওয়াজ তুলেছে- একুশে সাফ হবে তৃণমূল। বাংলায় ফের পরিবর্তন আসছে, এটাই হবে আসল পরিবর্তন। কিন্তু বিজেপির কেন্দ্রীয় নেতাদের সভা অন্য কথা বলছে। সভার চিত্র দেখে বোঝার উপায় নেই, বিজেপি আদৌ তৃণমূলকে হারিয়ে বাংলার ক্ষমতা দখলের জায়গায় আছে। বাংলার নির্বাচনী জনসভার চিত্র দেখে বিজেপির সাংগঠনিক দুর্বলতাকেই দায়ী করছে কেন্দ্রীয় নেতৃত্ব।

আজ রাজ্যে তৃতীয় দফার ভোট। চতুর্থ দফার ভোটকে সামনে রেখেই এদিন একগুচ্ছ প্রচার কর্মসূচি নিয়েছিল গেরুয়া শিবির। সোমবার রাজ্যে পরপর তিনটি জনসভা করার কথা ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার।

সকাল সাড়ে ১১টায় সভা শুরুর কথা থাকলেও মাঠের বেশিরভাগ দর্শকাসন তখনও ছিল খালি। এক ঘণ্টা কেটে যাওয়ার পর দুপুর পৌনে একটায় বিজেপির শ্রীরামপুর সাংগঠনিক জেলার সভাপতি শ্যামল বসু ঘোষণা করেন, অডিও বার্তা দেবেন নাড্ডা। এরপরই সায়ন্তন বসু ঘোষণা করেন, সভা করতে আসছেন জে পি নাড্ডা। দুই নেতার দুইরকম বক্তব্যে দ্বিধায় পড়ে যান দলের কর্মী-সমর্থকরাই। দেখা যায়, হাতে গোনা যে কয়েকজন নাড্ডার ভাষণ শুনতে এসেছিলেন, তাঁরাও আস্তে আস্তে সরে যেতে থাকলেন। একসময় স্টেডিয়াম ছাড়েন জে পি নাড্ডার নিরাপত্তারক্ষীরাও।  জানা যাচ্ছে একই কারণে চুঁচড়ায়ও বাতিল হয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতির সভা। তিনি কলকাতার রোড শো করেই ফিরে গেলেন দিল্লিতে।

আরও পড়ুন: কনডোমের দোকান খুলবেন সায়নী; আক্রমণ অগ্নিমিত্রার, ‘নিম্নমান’; পাল্টা একহাত সায়নীর

বিজেপির কেন্দ্রীয় নেতারা বাংলার নির্বাচন চলাকালীন ডেলি প্যাসেঞ্জারি শুরু করে দিয়েছেন। মোদী-শাহ থেকে শুরু করে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘরঘাট করে ফেলেছেন বাংলাকে। প্রতিদিন আসছেন, প্রতিদিন ফিরে যাচ্ছেন। কিন্তু মোদী-শাহ বাদ দিলে কোনও কেন্দ্রীয় নেতার সভাতেই ভিড় হচ্ছে না।

এর আগে প্রথম দফা ভোটের আগে ঝাড়গ্রামে সভা না করেই ফিরে আসতে হয় জেপি নাড্ডাকে। কারণ সেই ভিড় না হওয়া। তারপর বালিতে বিজেপির রোড শোয়ের মাঝপথেই ফিরে যান নাড্ডা। এবার শ্রীরামপুর ও চুঁচুড়ায় সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল। যার ফলে তৃণমূলের কটাক্ষের মুখে পড়তে হচ্ছে বিজেপিকে।

আরও পড়ুন: ভূমিকম্পে কেঁপে উঠল উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকা, কম্পন কলকাতাতেও

Exit mobile version