লকডাউনের দিন মনে করাতে কলকাতার অলিগলিতে পোস্টার দিল পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অগাস্ট মাসে কবে কবে রাজ্যজুড়ে কমপ্লিট লকডাউন করা হবে তা নিয়ে একাধিকবার দিন-তারিখ বদল করা হয়েছে প্রশাসনের তরফে। ফলে সাধারণ মানুষের একাংশের মধ্যে লকডাউনের তারিখ নিয়ে বিভ্রান্তি তৈরি হতে দেখা গিয়েছে। তাই সেই বিভ্রান্তি কাটিয়ে মানুষ যাতে ঠিকমতো লকডাউন পালন করে সে ব্যাপারে এবার উদ্যোগী হল পুলিশ।

গোটা অগাস্ট মাসের ক্যালেন্ডারে লকডাউনের তারিখ গুলোকে লাল রং দিয়ে চিহ্নিত করে তা পোস্টার আকারে ছাপিয়েছে পুলিশ। ক্যালেন্ডার যেমন দেখতে হয় ঠিক তেমনই দেখতে এই লকডাউন ক্যালেন্ডারও। কলকাতার বিভিন্ন জায়গায় লকডাউন ক্যালেন্ডারের পোস্টার পড়েছে কলকাতা পুলিশের। ফুটপাথ সংলগ্ন বিভিন্ন দেওয়াল ও লাইটপোস্টে এই পোস্টার দেওয়া হয়েছে। পথচলতি মানুষ ও এলাকাবাসী যাতে চলাফেরার পথে দেখতে পায় সেভাবেই লকডাউন ক্যালেন্ডারের পোস্টার দেওয়া হয়েছে।

আরও পড়ুন: বাংলার করোনায় মৃত্যু ২,০০০ ছাড়াল, ৮৮ শতাংশ মৃত্যতে দায়ী কোমরবিডিটি

সেই পোস্টারে থাকা অগস্ট মাসের ক্যালেন্ডারে লকডাউনের তারিখগুলি (‌৫ অগস্ট বুধবার, ৮ অগস্ট শনিবার, ২০ অগস্ট বৃহস্পতিবার, ২১ অগস্ট শুক্রবার, ২৭ অগস্ট বৃহস্পতিবার, ২৮ অগস্ট শুক্রবার এবং ৩১ অগস্ট সোমবার)‌ লাল রং দিয়ে চিহ্নিত করা রয়েছে। আপাতত বড়বাজার থানা এলাকায় ফুটপাথ সংলগ্ন দেওয়ালগুলিতে চোখে পড়েছে এই পোস্টার। লাগানো হয়েছে বৈদ্যুতিক স্তম্ভগুলিতেও। পথচলতি মানুষ সে সব দেখে খানিক থমকে যাচ্ছেন। কেউ কেউ মোবাইলে সেই পোস্টারের ছবিও তুলে নিচ্ছেন।

কলকাতা পুলিশের ডিসি (‌সেন্ট্রাল) নীলকান্ত সুধীর কুমার বলেন, ‘‌বড়বাজার থানার এই উদ্যোগ লালবাজারের চোখে পড়ে। ওরা প্রথমে ৫০০ পিস ক্যালেন্ডার ছাপিয়ে এলাকায় ছড়িয়ে দেয়। জনসাধারণ পুলিশের এই উদ্যোগের প্রশংসা করেছে। আমরা ঠিক করেছি কলকাতা পুলিশের বিভিন্ন থানা এলাকায় এই লকডাউন ক্যালেন্ডার পৌঁছে দেব। লকডাউনের দিনগুলি যাতে মানুষ গুলিয়ে না ফেলে তার জন্যই আমাদের এই প্রচেষ্টা।’‌

আরও পড়ুন: পারিবারিক অশান্তির জের, ২বছরের শিশুকে খুন করে আলমারিতে রেখে দিল জেঠিমা!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest