Site icon The News Nest

রাজ্যে হঠাৎ উধাও শীত! ফের ফিরবে? কী জানাল আবহাওয়া দফতর

winter

বছরের শুরুতেই শীত উধাও। বাড়ছে কলকাতার তাপমাত্রা। আজ স্বাভাবিকের ৫ ডিগ্রি বেশি সর্বনিম্ন তাপমাত্রা। আগামী কয়েকদিন  তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। সংক্রান্তিতে ফের পারদ নামার সম্ভাবনা রয়েছে। তবে তা কখনই ১৪ ডিগ্রির নিচে নামবে না।

পশ্চিমী ঝঞ্ঝায় আটকে রয়েছে উত্তুরে হাওয়া। পূবালি হাওয়ার দাপটে জলীয় বাষ্প বাড়ছে। আপাতত তাপমাত্রা স্বাভাবিকের অনেকটা ওপরেই থাকবে। রাতে ও সকালে শীতের আমেজ । দিনে বাড়বে তাপমাত্রা। বেশি বেলায় রোদে রাস্তায় থাকলে কপালে বিন্দু বিন্দু ঘামও জমছে। জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত কারণে অস্বস্তিও থাকবে।

আজ কলকাতায় মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে। রাতে ও সকালে শীতের সামান্য আমেজ। বেলা বাড়লে তাপমাত্রা বাড়বে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৫ ডিগ্রি বেশি। বৃহস্পতিবার দিনে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ পরিমাণ ৯৬ শতাংশ। বৃষ্টি হয়নি।

আরও পড়ুন: এপ্রিলের শুরু রাজ্যে ৭ দফায় বিধানসভা ভোট ! ভাবছে কমিশন

বেশ কয়েকদিন ধরে লাগাতার কনকনে ঠাণ্ডার পর এই সপ্তাহে তাপমাত্রার পারদ ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে বলে আগেই জানিয়েছিল আবহাওয়া দফতর। রোজই কিছুটা করে বাড়ছে তাপমাত্রা। যার ফলে রাতে ও সকালের দিকে ঠাণ্ডা অনুভূত হলেও দিনের মাঝামাঝি সময় সেভাবে শীতকে পাওয়া যাবে না। সেক্ষেত্রে হাওয়া অফিসের পূর্বাভাসকে সত্যি করে সোমবার থেকে লাগাতার ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ।

আগামী কয়েকদিনে পারদ হু হু করে নামবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। দক্ষিণ ভারতে বৃষ্টি চলবে। কুয়াশা উত্তর-পশ্চিম ভারত এবং পূর্ব ভারতের বেশকিছু রাজ্যে।

আরও পড়ুন: ‘ক্ষমতায় আসলে বাংলায় লভ জিহাদ বিরোধী আইন’, বললেন বিজেপির এই কেন্দ্রীয় নেতা

Exit mobile version