এবার অটোতে উঠলেই দিতে হবে দ্বিগুণ-তিনগুণ পর্যন্ত ভাড়া! কোন রুটে কত জেনে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা:  লকডাউনের মধ্যেই বুধবার থেকে শহরের বেশকিছু রুটে চালু হয়েছে অটো পরিষেবা। তবে স্বাস্থ্যবিধি মেনে একটি অটোতে চারজনের জায়গায় দুজনের বেশি যাত্রী নেওয়া যেতে পারে, এমনি নির্দেশিকা দেওয়া হয়েছে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে। আর চারজনের জায়গায় দুজন যাত্রী নেওয়ার ফলেই প্রায় দ্বিগুন পর্যন্ত ভাড়া নেওয়ার দাবি করেছেন শহরের অটো চালকেরা। তবে অটো পরিষেবা শুরু হওয়ায় যাত্রীরাও অবশ্য বিনাপ্রশ্নেই বেশি ভাড়া দিতে রাজি হয়ে যাচ্ছেন।

বুধবার থেকেই শুরু হয়েছে কলকাতাতে অটো পরিষেবা। বুধবার প্রথমার্ধে পুলিশের তরফে অনুমতি না আসায় অটো পরিষেবা শুরু না করা গেলেও দুপুর থেকে অনুমতি পাওয়ায় শুরু হয় অটো পরিষেবা। তবে বুধবার সে অর্থে রাস্তায় অটো না বেরোলেও বৃহস্পতিবার থেকে অবশ্য রাস্তায় দেখা যায় অটো। তবে যাত্রী না থাকায় অটো পরিষেবা শুরু করলেও লাভজনক হচ্ছে না বলেই দাবি করছেন অটো চালকরা। কলকাতায় ১০০টিরও বেশি রুটে অটো চলাচল করে।

আরও পড়ুন: পরিযায়ীরা ফিরতেই বাঁধ ভাঙল করোনা সংক্রমণে, রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ৩৪৪

বৃহস্পতিবার সকাল থেকেই গড়িয়া হাট মোড় থেকে একাধিক গ্রুপে অটো চলাচল শুরু হতে দেখা যায়। তবে আর পাঁচটা দিনের মতই অবশ্য ভাড়া ছিল না গড়িয়াহাট থেকে একাধিক রুটের অটো চলাচলের। মূলত অন্যান্য দিনে গড়িয়াহাট থেকে রাসবিহারী,পাক সার্কাস ও রুবি মোড়ের যে ভাড়ার তালিকা, যাত্রীদের থেকে তার থেকে দ্বিগুণ তিনগুণ ভাড়া নেওয়া হচ্ছে । সাধারণত গড়িয়াহাট মোড় থেকে রাসবিহারী পর্যন্ত ভাড়া ৯ টাকা, রুবির মোড় ভাড়া ১২টাকা ও পাক সার্কাস পর্যন্ত ভাড়া ৯ টাকা। কিন্তু বৃহস্পতিবার দেখা গেল এই রুট গুলিতে যাত্রীদের থেকে ভাড়া নেওয়া হচ্ছে দ্বিগুণ। রাসবিহারী পর্যন্ত নেওয়া হচ্ছে ২০ টাকা অন্যদিকে রুবির মোড় পর্যন্ত নেওয়া হচ্ছে ২০ টাকা পাশাপাশি পাক সার্কাস পর্যন্ত নেওয়া হচ্ছে ১৫টাকা।

অটো চালকরা অবশ্য জানাচ্ছেন ” দুজন যাত্রী নিয়ে যেতে হলে আমাদের খরচাই উঠবে না। তাই চার জন যাত্রী নিয়ে যে ভাড়া ওঠে সেই ভাড়ায় দুজন যাত্রী থেকেই আমরা নিচ্ছি। তবে যাত্রীদেরকে বেশি ভাড়া দেওয়ার জন্য জবরদস্তি করা হচ্ছে না ।”

আরও পড়ুন: বাসে উঠলেই ১৪ টাকা,পরের কিমি পিছু ৫ টাকা, বাস মালিকদের নয়া প্রস্তাব

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest