সরকারি আমলার স্ত্রী তৃণমূল প্রার্থী, কমিশনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েও ঢোক গিলল বিজেপি

লাভলির মন্তব্য মানুষ সমর্থন করলেও বিজেপি দাবি তেমন সাড়া ফেলতে পারেনি।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘জলনুপূর’  ধারাবাহিকে অভিনয় করে তিনি টেলিভিশনের পর্দায় জনপ্রিয়তা পান। তবে টেলিভিশনের পর্দায় এখন আর সেভাবে দেখা যায় না তাঁকে। সম্প্রতিই তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন তিনি। আর যোগদানের পরই পেয়ে গেলেন একুশের বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার টিকিট। এবার তিনি সোনারপুর (‌দক্ষিণ)‌ বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। হ্যাঁ, তিনি লাভলি মিত্র।

এই অভিনেত্রীকে নিয়েই এখন সরগরম রাজ্য–রাজনীতি। কারণ তাঁকে নিয়ে বিজেপি নানারকম প্রশ্ন তুলে দিয়েছে। যা বিধানসভা নির্বাচনের সূতিকালগ্নে বাজার গরম করার মতো। ঘটনা হল— হাওড়া গ্রামীণের পুলিশ সুপার সৌম্য রায়ের স্ত্রী লাভলি মিত্র। এখানেই বিজেপির মাথা ঘুরে গিয়েছে। স্বয়ং পুলিশকর্তার স্ত্রীকে প্রার্থী করায় তৃণমূল কংগ্রেসের মাস্টারস্ট্রোকে ঘায়েল বিজেপি। তাই তাঁরা ফুঁসে উঠেছেন বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

আরও পড়ুন: নন্দীগ্রামে প্রার্থী মমতাই, ‘খেলেঙ্গে, লড়েঙ্গে, জিতেঙ্গে’, তালিকা প্রকাশ করে স্লোগান তৃণমূল নেত্রীর

সোনারপুর দক্ষিণের মতো পোড় খাওয়া যা কিনা তৃণমূলের শক্ত ঘাঁটি বলেই পরিচিত। অতঃপর সংশ্লিষ্ট কেন্দ্রে যে দলের তরফে কোনও হেভিওয়েটকেই প্রার্থী হিসেবে বেছে নেওয়া হবে, এমনটাই ছকেছিলেন অনেকে। কিন্তু সে হিসেবে গড়মিল হয়ে গেল শুক্রবার তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা করার পর। আর সেই ইস্যুকেই এখন হাতিয়ার করে তুলেছে বিজেপি। তাদের কথায়, “সরকারি আমলার স্ত্রী হয়ে তৈলমর্দন করাতেই কি টিকিট উপহার পেলেন লাভলি?”

এই বিষয়ে বিজেপির দাবি, আইন নেই, রাজ্যের আইপিএস অফিসারের স্ত্রী প্রার্থী হতে পারে না। কমিশনের দ্বারস্থ হব। এই হুঙ্কার ছাড়া হয়েছে বিজেপির পক্ষ থেকে। তবে পাল্টা দিতে ছাড়েননি লাভলি মিত্রও। তিনি বলেন, ‘‌আমার একমাত্র পরিচয় আমি পুলিশ সুপারের স্ত্রী নই। প্রত্যেকটা মেয়ের একটা নিজস্ব পরিচয় আছে। আমারও তা আছে। ভারতীয় জনতা পার্টি আসলে দেশের মেয়েদের নিজস্ব পরিচয়টাই মুছে দিতে চাইছে। যা অত্যন্ত নোংরা রুচি।’‌

আর এরপরেই বিপাকে পড়েছে বিজেপি। কারণ লাভলির মন্তব্য মানুষ সমর্থন করলেও বিজেপি দাবি তেমন সাড়া ফেলতে পারেনি। বিজেপি এখনও দল ভাঙার খেলায় মেতে রয়েছে।  নির্বাচনের আগে মহিলা প্রার্থীকে নিয়ে এমন মন্তব্য করায় তা বুমেরাং হতে পারে বলে মনে করা হচ্ছে। এখনও তার ড্যামেজ কন্ট্রোল করতে কেউ নামেননি।

আরও পড়ুন: WB election 2021: BJP-র প্রথম প্রার্থীতালিকায় একাধিক চমক, নন্দীগ্রামে মমতার বিরুদ্ধে শুভেন্দুই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest