ফের নিম্নচাপ, রবিবার থেকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি, জারি কমলা সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভাদ্রের শেষবেলায় গরমে জল ঢালতে আবারও বৃষ্টি নিয়ে আসছে নিম্নচাপ। বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ তৈরি হচ্ছে, যার জেরে আশ্বিনের শুরুতেই বৃষ্টিতে ভাসতে চলেছে দক্ষিণবঙ্গ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী রবিবার উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। যা সোম ও মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে এগোবে। এর প্রভাবে আগামী রবি, সোম ও মঙ্গলবার বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গ।

রবিবার থেকে মঙ্গলবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি চলবে। রবিবার নদিয়া, পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হতে পারে। সোমবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, দুই বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে। বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

আরও পড়ুন: ঝোপে ভরা কুয়োয় উঁকি দিতেই পর্দাফাঁস, শিউরে উড়ল গা

দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ইতিমধ্যে কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, ‘কয়েকটি জেলা ভারী বৃষ্টি পেতে পারে। কয়েকটি জেলায় আবার ভারী থেকে অতি ভারী বৃষ্টিও হতে পারে।’

নিম্নচাপের জেরে রবিবার মৎস্যজীবীদের উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের গভীরে যেতে নিষেধ করা হয়েছে। সোমবার থেকে তাঁদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। একইসঙ্গে যাঁরা গভীর সমুদ্রে আছেন, তাঁদের রবিবার বিকেলের মধ্যে উপকূলে ফিরে আসার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন: করোনায় মৃতদের দেহ তুলে দেওয়া যাবে পরিবারের হাতে, রায় দিল কলকাতা হাইকোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest