অফিস ঢুকতে ‘লেট’? মুখ্যমন্ত্রীর ঘোষণায় সরকারি কর্মীদের বড় স্বস্তি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: ট্রেন চলছে না। রাস্তায় বাস নেই। নানা কসরৎ করে অফিস যদিবা পৌঁছানো গেল, কিন্তু ততক্ষণে ঘড়ির কাঁটা ঘুরে গিয়েছে অনেকক্ষণ। হাজিরার সময় পেরিয়ে গিয়েছে। একদিকে আনলক পর্ব শুরু হলেও রাস্তায় যানযন্ত্রণা, অন্যদিকে লাল কালি পড়ার চিন্তা! দুদিনেই কার্যত দম ছুটে যাওয়ার মতো দশা অফিসযাত্রীদের।

এই পরিস্থিতিতে সরকারি কর্মীদের স্বস্তি দিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী সাফ জানালেন, গাড়ির অপ্রতুলতার কারণে অফিসে আসতে দেরি হলে এখন সরকারি কর্মীদের হাজিরায় কোনও লাল কালি পড়বে না।

বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, গণ পরিবহনের অভাবে কর্মীরা অফিসে আসতে গিয়ে সমস্যায় পড়ছেন। অনেকের অফিসে ঢুকতে দেরি হচ্ছে। তা একেবারেই অস্বাভাবিক নয়। তাই আগামী এক মাস সরকারি কর্মচারীদের অফিসে আসতে দেরি হলেও লাল কালি পড়বে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।  তিনি বলেন, ‘মানবিক দৃষ্টিকোণ থেকে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।’

আরও পড়ুন: World Bicycle Day: অফিস যাতায়াতে ভরসা জোগাচ্ছে দু’চাকা, বাড়ছে বিক্রি

কর্মীদের দেরি হওয়ার বিষয়টি সংশ্লিষ্ট দফতর দেখে নেবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। নির্ধারিত সময়ে অফিসে পৌঁছানোর জন্য কর্মীদের বাড়তি ঝুঁকি না নেওয়ারও পরামর্শ দিয়েছেন। মুখ্যমন্ত্রী বলেন, ‘তাড়াহুড়ো করবেন না। অফিসে আসতে আধ-এক ঘণ্টা দেরি হতে পারে। সেজন্য আগামী এক মাস অ্যাবসেন্ট করা হবে না।’ 

সোমবার থেকে ৭০ শতাংশ কর্মী নিয়ে শুরু হয়েছে সরকারি অফিসের কাজকর্ম। প্রত্যেক সরকারি কর্মীকে সপ্তাহে ন্যূনতম ৩ দিন অফিসে উপস্থিত থাকার কথা বলা হয়েছে। কিন্তু সপ্তাহের তৃতীয় দিনে আজও রাস্তায় যানযন্ত্রণা ছিল অব্যাহত। এখন বৃহস্পতিবার থেকে রাস্তায় সব বাস নামবে। বেসরকারি বাস, মিনিবাস সবই রাস্তায় নামবে বলে সিদ্ধান্ত হয়েছে। ফলে বৃহস্পতিবার থেকে পরিস্থিতি খানিকটা বদলাবে বলে আশা করছেন মানুষ।

আরও পড়ুন: সুপ্রিম রায়ে ‘এলবিডব্লিউ’ বিজেপি, কলকাতা পুরসভার দায়িত্ব সেই ফিরহাদের হাতেই

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest