ভারচুয়ালি আরও ১১০ টি পুজোর উদ্বোধন মুখ্যমন্ত্রীর, বললেন ‘মাগো কুৎসা, দাঙ্গা, বেকারত্ব থেকে মুক্তি দাও’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চলতি বছরে ভারচুয়ালি পুজো উদ্বোধনের সিদ্ধান্ত নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই মতো বুধবার উদ্বোধন করেছিলেন রাজ্যের ৬৯টি পুজোর। বৃহস্পতিবার আরও ১১০টি পুজোর উদ্বোধন করে সকলকে মাস্ক-স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনামুক্ত বাংলার জন্য দেবীদুর্গার কাছে প্রার্থনা করলেন তিনি।

পুজো উপলক্ষে সেজে উঠেছিল নবান্নের সভাঘর। শিউলি ফুল, প্রদীপ থেকে ঢাকি, পুজোর সমস্ত সামগ্রীই রয়েছে সেখানে। এসবের মাঝে দাঁড়িয়েই বৃহস্পতিবার ভারচুয়ালি পশ্চিম বর্ধমান, পূ্র্ব বর্ধমান, হুগলি, হাওড়া, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪পরগনার পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন : শারীরিক কষ্ট হলেও মানসিকভাবে শক্ত আছি, বললেন করোনাক্রান্ত গায়ক – অভিনেতা তাহসান খান

শঙ্খ, কাঁসর বাজিয়ে দেবীকে আহ্বান জানলেন মুখ্যমন্ত্রী। নবান্নের সভাঘরে দাঁড়িয়ে বারবার মুখ্যমন্ত্রী বলেন, ভারচুয়ালি পুজোর সূচনা করলেও মনে মনে তিনি পৌঁছে গিয়েছেন সকলের মাঝে। সকলকে পুজোর শুভেচ্ছা জানান। অনু্ষ্ঠানের শেষপ্রান্তে চণ্ডীপাঠও করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এত কিছু মাঝেও বারবার সকলকে করোনা নিয়ে সতর্ক করেছেন মু্খ্যমন্ত্রী। ধর্মীয় অনুষ্ঠান বাতিল করা সম্ভব নয় একথা জানিয়ে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “পুজো হবে। তবে নিয়ম মেনে।” ক্লাবগুলিকে সচেতনভাবে আয়োজন করার পরামর্শ দেন। সাধারণ মানুষকেও বলেন সচেতন থাকতে।

নবান্ন থেকে বৃহস্পতিবার জেলার ১১০ টি পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘোষণা করলেন, আমরা ছিলাম, আছি থাকব।এ দিন মমতা মনে করিয়ে দেন, ”বাংলায় পুজো বন্ধ করিনি। কারণ মা দুর্গার পুজো বন্ধ করা ঠিক নয়। অনেক রাজ্য পুজো বন্ধ করে দিয়েছে। অনুমতি দেয়নি। মায়ের অনেক বড় সংসার। তাই আমরা সব প্রোটোকল মেনেই পুজো করার  অনুমতি দিয়েছি।”

দেবীর কাছে প্রার্থনাও করেছেন মমতা। বলেন,”মাগো কুৎসা থেকে মুক্তি দাও। মাগো অপপ্রচার থেকে মুক্তি দাও। মাগো বেকারত্ব থেকে মুক্তি দাও। মাগো দাঙ্গা থেকে মুক্তি দাও।”

পুজো কমিটিগুলির দায়িত্বের কথা স্মরণ করিয়ে দেন মমতা। বলেন,”কেউ যাতে অসুস্থ না হয়, ক্লাবগুলিকে বিরাট ভুমিকা পালন করতে হবে।”

আরও পড়ুন : Durga Puja 2020: এসি ট্রামে বসেই করতে পারবেন দুর্গা দর্শন! জেনে নিন কোথায় কিভাবে বুক করবেন টিকিট…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest