আজ প্রকাশিত হতে পারে তৃণমূলের প্রার্থীতালিকা, চমক কি থাকবে, জল্পনা তুঙ্গে

মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে নিজের নাম ঘোষণা করেন কি না তা সম্ভবত চূড়ন্ত হয়ে যাবে আজই।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোটের ঘণ্টা বেজে গিয়েছে। নির্বাচন কমিশন ভোটের নির্ঘণ্ট ঘোষণা করেছে। কিন্তু পশ্চিমবঙ্গে এখনও কোনও দলই প্রার্থী তালিকা প্রকাশ করেনি। জানা যাচ্ছে, সোমবার অর্থাৎ আজ, প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে তৃণমূল। তার আগে দলের নির্বাচন কমিটির বৈঠক হতে পারে বলে সূত্রের খবর।

তৃণমূল সূত্রের খবর, সোমবার দলের নির্বাচনী কোর কমিটির বৈঠকের পর প্রার্থীতালিকা ঘোষণা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সম্ভবত প্রথম কয়েকটি দফার প্রার্থীতালিকা ঘোষণা করবেন তিনি। তার পরই কোমর বেঁধে ভোটপ্রচারে নেমে পড়বেন দলের কর্মীরা।

তবে কে কে টিকিট পেতে পারেন তা নিয়ে অন্ধকারে তৃণমূলের বহু শীর্ষনেতাই। শাসক দলের ভিতরের খবর, পরিস্থিতি এবার জটিল। প্রথমত, গত কয়েক মাসে দল ছেড়ে বিজেপিতে চলে গিয়েছেন বহু নেতা ও বেশ কয়েকজন বিধায়ক। ওদিকে যোগ দিয়েছেন রাজনীতি ও অভিনয় জগতের বহু পরিচিত মুখ। এই পরিস্থিতিতে অনেক জায়গাতেই প্রার্থী বদল করতে পারে তৃণমূল। প্রবীণদের সরিয়ে নবীনদের টিকিট দেওয়া হতে পারে।

আরও পড়ুন: বিজেপির চোখে বাংলাকে দেখছে কমিশন,৮ দফায় ভোট নিয়ে ক্ষুব্ধ মমতা বললেন হারিয়ে ভূত করে দেব

দ্বিতীয়ত, প্রার্থীর নাম চূড়ান্ত করতে এবার দলের নেতাদের মত ছাড়াও লাগবে প্রশান্ত কিশোরের সংস্থার নাম প্রস্তাব। তারা বিভিন্ন জায়গায় সমীক্ষা চালিয়ে বিধায়কদের সম্পর্কে যে তথ্য সংগ্রহ করেছে তার ওপর নির্ভর করে বহু জায়গায় প্রার্থী বদলাতে পারে তৃণমূল।

এছাড়া নজর থাকবে আরও একটা দিকে। রাজ্যে দ্বিতীয় দফায় ১ এপ্রিল ভোটগ্রহণ হবে নন্দীগ্রামে। গত জানুয়ারিতে সেখান থেকে ভোটে দাঁড়াবেন বলে ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শেষ পর্যন্ত তিনি নন্দীগ্রামে নিজের নাম ঘোষণা করেন কি না তা সম্ভবত চূড়ন্ত হয়ে যাবে আজই।

আরও পড়ুন: বিজেপির প্রার্থী তালিকায়ও তারকাখচিত, জেনে নিন এগিয়ে কারা…

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest