ভোটের নির্ঘণ্ট প্রকাশিত হলেই তৃণমূলের প্রার্থীতালিকা ঘোষণা করতে পারেন মমতা

এদিন সকাল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে চলছে বিশেষ যজ্ঞ।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিকেলে বাংলা-সহ ৫ রাজ্যের বিধানসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশিত হবে। ঠিক তার এক ঘণ্টার মধ্যেই কালীঘাটের বাড়িতে দলের ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকলেন তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সূত্রের খবর, শীর্ষ নেতৃত্বের এই বৈঠকে ভোটের চূড়ান্ত প্রস্তুতিপর্ব সেরে ফেলা হতে পারে।

পাশাপাশি তৃণমূলের প্রার্থী তালিকাও ঘোষণা করা হতে পারে বলে সূত্রের খবর। সাধারণত প্রতিবারই ভোটের নির্ঘণ্ট ঘোষণার পর তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থীতালিকা ঘোষণা করে দেন। এবারও কি তেমনই হবে? তা নিয়ে এই মুহূর্তে চলছে তুমুল জল্পনা।

আরও পড়ুন: ঐতিহ্য মেনে গাওয়া হল না ‘আশ্রম সঙ্গীত’, ভাষা দিবসে ফের বিতর্কে বিশ্বভারতীর উপাচার্য

গত কয়েকটি নির্বাচনে ভোটঘোষণার দিনই প্রার্থীতালিকা প্রকাশ করে দিয়েছে তৃণমূল। তার ফলে প্রচারে বিরোধীদের টেক্কা দিয়েছে তারা। যার ফলও মিলেছে হাতেনাতে। এবার যদিও পরিস্থিতি অনেকটা আলাদা। রাজ্যের ক্ষমতা দখলে মরিয়া হয়ে উঠেছে বিজেপি। তাই ভোট ঘোষণার প্রায় সঙ্গে সঙ্গে প্রার্থীতালিকা ঘোষণা করে প্রত্যয় দেখাতে চাইবে তৃণমূল। রাজনৈতিক মহলের মত, এবার তৃণমূলের বহু বিধায়কেরই টিকিট কাটা যেতে পারে। বদলে টিকিট পেতে পারে নতুন মুখ। তালিকায় থাকতে পারে রুপোলি পর্দার কুশীলবদের উজ্জ্বল উপস্থিতি।

এদিন সকাল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে চলছে বিশেষ যজ্ঞ। সূত্রের খবর, পুরীর মন্দিরের দ্বৈতাপতি যজ্ঞ করছেন। রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, মমতা নিজেও। এমনিতে বছরে দু’বার তৃণমূল নেত্রী কালীঘাটের বাড়িতে দ্বৈতাপতির যজ্ঞ করান। আজ সেই যজ্ঞ চলায়  জল্পনা বেড়েছে, প্রার্থী ঘোষণার মতো শুভ কাজ কি তবে শুক্রবারই হয়ে যাবে?

আরও পড়ুন: ‘খানদানি রাজনীতি ‘! আব্বাসকে ‘টাইট’ দিতে নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ত্বহার’ !

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest