রাজভবনে ঘণ্টাখানেক মুখ্যমন্ত্রী মমতা, প্রথম টুইট মুছে ফের টুইট করলেন রাজ্যপাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‌বুধবার বিকেলে আচমকা রাজভবনে হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘণ্টাখানেক রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে বৈঠক করেন তিনি। রাজভবন থেকে বেরিয়ে এদিন সাংবাদিকদের মুখোমুখি হননি মুখ্যমন্ত্রী। তবে টুইট করে সাক্ষাতের কথা জানিয়েছেন রাজ্যপাল। রাজ্যপাল এদিন পরপর দুটি টুইট করেন। প্রথম টুইট মুছে দেওয়া হলেও, রাখা হয়েছে দ্বিতীয় টুইটটি।

বুধবার সন্ধ্যা সওয়া ৫টা নাগাদ রাজভবনে যান। ঘণ্টাখানেক সেখানে তিনি ছিলেন। নবান্ন সূত্রে জানা গিয়েছে, নতুন বছরের শুরুতে ‘সৌজন্য সাক্ষাৎ’ করতেই রাজভবন গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। নবান্ন থেকে মুখ্যমন্ত্রীর কনভয় রাজভবনের অ্যাসেম্বলি গেট দিয়ে ঢোকে। সাক্ষাৎ শেষে এসপ্ল্যানেড ইস্ট গেট দিয়ে বেরিয়ে যায় তাঁর কনভয়। এই বৈঠক প্রসঙ্গে রাজভবন সূত্রে রাত পর্যন্ত কিছু জানানো হয়নি।

বুধবার রাজভবন থেকে বেরনোর পর একটি টুইট করেন রাজ্যপাল। প্রথম টুইটে রাজ্যপাল জানিয়েছিলেন, ‘‌নতুন বছরের শুভেচ্ছা জানাতে এদিন রাজভবনে এসে আমার এবং আমার স্ত্রী সুদেশ ধনখড়ের সঙ্গে দেখা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়‌।’ সেই টুইটে ছিল দুটি ছবি। তাতে দেখা গিয়েছে সস্ত্রীক রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীকে। সেটি মুছে দিয়ে ফের টুইট করেন রাজ্যপাল। তাতে তিনি নতুন বছরের শুভেচ্ছা জ্ঞাপনের প্রসঙ্গ উল্লেখ করেননি। শুধু লিখেছেন, ‘‌এদিন রাজভবনে এলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমি এবং আমার স্ত্রী সুদেশ ধনখড় শুভেচ্ছা জানিয়েছি।’‌

আরও পড়ুন: হিন্দু ধর্মের অবমাননার প্রমাণই নেই, বলেছে পুলিশ, জামিন খারিজ কমেডিয়ান ফারুকির

তবে তিনি কেন রাজভবনে গিয়েছিলেন, তা নিয়ে মুখ্যমন্ত্রী কোনও মন্তব্য করেননি। যাওয়ার সময় গাড়ির কাচ নামিয়ে হাত নাড়তে নাড়তে বেরিয়ে যান মমতা। এখনও পর্যন্ত এই সাক্ষাৎকার নিয়ে বিশদে কিছু জানানো হয়নি নবান্ন ও রাজভবনের তরফে। যদিও দুই সূত্রেই দাবি, এদিনের সাক্ষাৎ ছিল মূলত সৌজন্যতার খাতিরেই। পাশাপাশি, সূত্রের খবর, আইনশৃঙ্খলা–সহ একাধিক বিষয় নিয়ে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় ও জগদীপ ধনখড়ের সঙ্গে আলোচনা হয়। সামগ্রিক আলোচনা প্রেস বিবৃতি হিসেবে জারি করা হতে পারে রাজভবনের তরফে। উল্লেখ্য, এর আগে বড়দিনের শুভেচ্ছা জানাতে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে রাজভবনে পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

ঠিক ৩২০ দিন পর রাজভবনে সাক্ষাৎ হল মুখ্যমন্ত্রী–রাজ্যপালের। গত বছরের ১৭ ফেব্রয়ারি শেষ বার রাজভবনে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।এর আগে একাধিকবার টুইট–যুদ্ধ, পত্রাঘাতে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী তথা রাজ্য সরকারের সঙ্ঘাত প্রকাশ্যে এসেছে। রাজ্য প্রশাসন ও পুলিশের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছেন রাজ্যপাল। আর এ সবের মধ্যে হঠাৎ রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাৎ অনেকটাই গুরুত্বপূর্ণ বলে মনে করেছে ওয়াকিবহল মহল। উল্লেখ্য, সম্প্রতি পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের প্রত্যাহার দাবি করে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে স্মারকলিপি দিয়েছে তৃণমূল কংগ্রেস। রাজ্যপালকে অপসারণের দাবি জানিয়েছে রাজ্যের শাসকদল।

আরও পড়ুন: পশ্চিমী ঝঞ্ঝার ধাক্কায় মুখ লুকোচ্ছে শীত, বাড়ছে সর্দি, কাশি, জ্বরের সম্ভাবনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest