নন্দীগ্রামে জয় নিয়ে আত্মবিশ্বাসী মমতা আর কোনও আসনে লড়বেন না. মোদীর বক্তব্য উড়িয়ে জানাল তৃণমূল

নিজের গড় ভবানীপুর ছেড়ে প্রথমবার নন্দীগ্রামে লড়াইয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মমতা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নন্দীগ্রাম ব্যাটলগ্রাউন্ডে জয় নিয়ে কোনও সংশয় নেই। হেভিওয়েট বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীকে বিপুল ভোটে হারিয়েই নন্দীগ্রামে বিজয় ঝাণ্ডা ওড়ানোর হুঙ্কার দিয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর তারপরই তৃণমূল সূত্রে জানা গেল, অন্য কোনও আসন থেকে বিধানসভা ভোটে লড়াইয়ের কোনও প্রশ্নই নেই তৃণমূল সুপ্রিমোর।

উলুবেড়িয়ার জনসভায় থেকে নরেন্দ্র মোদী তৃণমূল নেত্রীকে কার্যত ঠেস দিয়ে বলেন, ‘‌দিদি, একটা গুজব রটে গিয়েছে যে আপনি নাকি অন্য কোনও আসন থেকেও মনোনয়নপত্র দাখিল করতে চলেছেন। প্রথমে তো আপনি নন্দীগ্রামে গিয়েছিলেন। সেখানকার মানুষ তো জবাব দিয়ে দিয়েছে।এখন অন্য জায়গায় যদি ভোটে লড়তে যান, সেখানকার মানুষও তৈরি আছে জবাব দিতে।’‌ মোদীর এই বক্তব্য শোনার পর তার পালটা প্রতিক্রিয়া দিতে দেরি করেনি তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, তৃণমূল নেত্রীর দ্বিতীয় কোনও আসন থেকে ভোটে লড়ার কোনও প্রশ্নই নেই। তিনি নন্দীগ্রামে ভালোভাবেই জিতবেন।

আরও পড়ুন: এবার ভোট উত্তাপে সামিল বুদ্ধদেব ভট্টাচার্য, নন্দীগ্রাম আন্দোলনকে ‘কুটিল চিত্রনাট্য’ বলে বিবৃতি

নিজের গড় ভবানীপুর ছেড়ে প্রথমবার নন্দীগ্রামে লড়াইয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মমতা। শাসক শিবির ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া নন্দীগ্রামের ‘ভূমিপুত্র’ শুভেন্দুকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন তিনি।প্রার্থী তালিকা ঘোষণার পর দেখা যায়, ভবানীপুর কেন্দ্র নিজেদের আয়ত্তে রাখতে শাসকদল আস্থা রেখেছে প্রবীণ নেতা তথা রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের উপর। আর এবার খবর, নন্দীগ্রামে মমতার জয় নিয়ে কোনও দ্বিধা নেই তৃণমূল শিবিরে। সেই জন্য অন্য কোনও আসনে লড়াইয়ের জন্য নতুন করে মনোনয়ন জমা দিচ্ছেন না তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে (Nandigram) হারের ভয়ে অন্য আসন থেকে লড়ার পরিকল্পনা করছেন। গত কয়েকদিন ধরেই বিজেপির তরফে এমন খবর ছড়িয়ে দেওয়া হচ্ছিল বলে অভিযোগ। মোদির প্রশ্নের সরাসরি উত্তর এখনও পর্যন্ত না দিলেও তৃণমূল সূত্রে কার্যত নিশ্চিত করা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় আর কোনও আসনে লড়বেন না। তিনি নিজেও এদিন নন্দীগ্রামের মাটিতে দাঁড়িয়ে আত্মবিশ্বাসের সঙ্গে বলে দিয়েছেন, “৯০ শতাংশ ভোট পাবে তৃণমূল।”

আরও পড়ুন: বয়ালের বুথে ৮০% ছাপ্পা বিজেপির, তবু জিতব আমিই, দিন শেষে প্রত্যয়ী মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest