ঘোষণার পরই বাতিল জেলা যুব মোর্চা সভাপতিদের নাম, শুরুতেই ব্যাকফুটে সাংসদ সৌমিত্র খাঁ

জেলা যুব সভাপতি নির্বাচন করতে গিয়ে শুরুতেই ধাক্কা খেলেন সাংসদ সৌমিত্র খাঁ। গতকাল রাজ্য যুব মোর্চা সভাপতি হিসাবে জেলা যুব সভাপতি দের নাম ঘোষণা করেন সৌমিত্র খাঁ। কিন্তু কয়েক ঘণ্টা পরই সেই নামের তালিকা প্রত্যাহার করে নেওয়া হয়। এই নিয়ে চরম বিড়ম্বনায় পড়েছে সৌমিত্র শিবির। বিজেপি রাজ্য সভাপতি স্পষ্ট জানিয়েছেন, ওই তালিকা বৈধ নয়।

আরও পড়ুন: তৃণমূলের ‘ম্যায় হুঁ না’র পাল্টা রাজ্যপালের ‘ম্যায় ভি হুঁ না’ টুইট

শুক্রবার বিজেপি যুব মোর্চার জেলা কমিটির সভাপতিদের নামের তালিকা প্রকাশ করেন সৌমিত্র খাঁ। জানান, দিলীপ ঘোষকে জানিয়েই এই তালিকা প্রকাশ করেছেন তিনি। ওদিকে সংগঠনের সদস্যদের দাবি, তালিকা তৈরিকে ব্যাপক স্বজনপোষণ হয়েছে। ১৫টি জেলা থেকে সরিয়ে দেওয়া হয়েছে পুরনো নেতাদের। তালিকা তৈরিতে যুব মোর্চার রাজ্য কমিটির মতামত নেওয়া হয়নি। এসব নিয়ে শোরগোলের মধ্যেই বিজেপির রাজ্য সভাপতি তালিকা বাতিল বলে ঘোষণা করেন। তিনি জানিয়েছেন, ‘যুব মোর্চার রাজ্য কমিটিই তৈরি হল না। জেলা সভাপতিদের নাম চূড়ান্ত হল কী করে?’

যদিও সাংসদ ও রাজ্য যুব মোর্চা সভাপতি সৌমিত্র খাঁ দাবি করেছেন, তিনি রাজ্য সভাপতিকে জানিয়েই তালিকাপ্রকাশ করেছেন। তিনি এই তালিকাই চূড়ান্ত বলে জানেন। এর বেশি তাঁর কিছু জানা নেই। বিজেপি নেতা রাহুল সিনহা তালিকা প্রত্যাহারের প্রসঙ্গে বলেন, টেকনিক্যাল কিছু সমস্যার জন্য এটা হয়েছে। আবার নতুন তালিকা প্রকাশ করা হবে। এখন তালিকা প্রকাশ ও প্রত্যাহারের মধ্যে বিড়ম্বনায় পড়েন নতুন ৯ জেলা যুব সভাপতি। তাঁরা নতুন যুব জেলা সভাপতি হিসেবে সংবর্ধনা গ্রহণ করেন। তারপর কাজ শুরুর মুখে জানতে পারেন যে ওই তালিকা বাতিল করা হয়েছে। নতুন করে জেলা সভাপতিদের নাম ঘোষণা করা হবে। সব মিলিয়ে এই ঘটনায় তুমুল বিতর্ক ছড়িয়েছে দলের মধ্যে।

আরও পড়ুন: Unlock 4: জেনে নিন কোন কোন গতিবিধিতে মিলবে ছাড়, কোন কাজে থাকবে বিধিনিষেধ?