মার্চ থেকেই তৃণমূলের সঙ্গে কথা হচ্ছে মুকুলের! গসিপ নাকি সত্য? মিডিয়া রিপোর্টে হইচই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

BJP-র ভোট প্রস্তুতি বৈঠকের মধ্যেই দিল্লি ছেড়ে আচমকা কলকাতায় ফিরেছেন মুকুল রায়। আর সেই খবরকে কেন্দ্র করেই হইচই শুরু রাজ্য রাজনীতিতে। মুকুল রায় দাবি করেছেন চোখের চিকিৎসার জন্য নাকি তিনি ফিরেছেন।

কিন্তু একথা হজম করতে আম জনতারও কষ্ট হচ্ছে। শোনা যাচ্ছে রাজ্য BJP সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে মুকুল রায়ের নাকি মোটেও বনিবনা হচ্ছে না। মুকুলকে দলে অধিক গুরুত্ব দেওয়া হোক, তা নাকি দিলীপ চাইছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক এক তৃণমূল নেতাকে উদ্ধৃত করে the quint এমনটাই জানিয়েছে। সেই দাবি অনুযায়ী, মার্চ থেকেই রাজ্যের শাসকদলের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন একদা মমতা বন্দ্যোপাধ্য়ায়ের পর তৃণমূলে দু’নম্বর মুকুল রায়।

আরও পড়ুন: ফের ভারতীয়দের মারধর নেপালের বাহিনীর, চলল গুলি,উত্তেজনা সীমান্তে

মমতা বন্দ্যোপাধ্যায়-ঘনিষ্ঠ এক নেতাকে উদ্ধৃত করে The Quint-এ জানিয়েছে, আলোচনা হলেও এই নিয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি তৃণমূল কংগ্রেস। প্রসঙ্গত, এই বিষয় নিয়ে মুকুল রায়ের সঙ্গেও যোগাযোগ করেছিল ওই সংবাদমাধ্যম। BJP নেতা জানিয়ে দিয়েছেন , তিনি BJP-তেই রয়েছেন। পঞ্চায়েত ও লোকসভা নির্বাচনেও তিনি দায়িত্বপ্রাপ্ত ছিলেন। তাই ‘কোনও জল্পনার সুযোগ নেই।’

২০২১ বিধানসভা নির্বাচনে BJP কোন রণকৌশল নিয়ে এগোবে, তা স্থির করার জন্য দিল্লিতে সপ্তাহব্যাপী বৈঠক ডাকা হয়েছে। বৈঠক ডেকেছেন দলের সর্বভারতীয় সহকারী সাধারণ সম্পাদক (সংগঠন) শিবপ্রকাশ এবং পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। সেই মতো বুধবার বিজয়বর্গীয়র বাড়িতে আয়োজিত ‘প্রস্তুতি’ বৈঠকে যোগ দেন মুকুল রায়।

সেই বৈঠকেই তাল কেটেছে। BJP যত সহজে বাংলা জয়ের কথা ভাবছে, তত সহজ হবে না। বাস্তব পরিস্থিতি তেমন নয়। সর্বসমক্ষে এই যুক্তি জানানোর জেরে প্রকাশ্য়েই খারিজ করা হয় মুকুল রায়ের বক্তব্য। আর এরপরই বৃহস্পতিবার রাতে দিলীপ ঘোষের বাড়িতে আয়োজিত বৈঠকে যোগ দেননি জাতীয় কর্মসমিতির সদস্য মুকুল রায়। শুক্রবার লখনউ হয়ে কলকাতা ফেরেন তিনি।

কেন্দ্রীয় এক নেতার পেশ করা দাবি নিয়ে আপত্তি তুলেছিলেন মুকুল রায়। ওই নেতার দাবি ছিল, বিধানসভা নির্বাচনে ১৯০ আসন পাচ্ছে BJP। তবে আপত্তি জানিয়ে মুকুল রায় বলেন, খাতায়-কলমে বাংলা জয় সহজ মনে হলেও আসলে কাজটা বহুগুণ কঠিন। এই পরিসংখ্যানের সঙ্গে বাংলার বাস্তব চিত্রের কোনও মিল নেই। তাতেই চটেছে বিজেপি।

আরও পড়ুন: দেখা গিয়েছে ‘ভিনগ্রহী যান’! পেন্টাগনে রিপোর্ট পেশ, খবর নিউ ইয়র্ক টাইমসে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest