বিজেপি ছেড়ে তৃণমূলে ‘ঘরওয়াপসি’ মুকুল রায়ের শ্যালকের, বিড়ম্বনায় গেরুয়া শিবির, উল্লাস শাসক দলে

সৃজন বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরায় মুকুল যে খানিক বিড়ম্বনায় পড়লেন, তাতে কোনও সন্দেহ নেই রাজনৈতিক মহলের
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন মুকুল রায়ের শ্যালক সৃজন রায় ওরফে সাজা। বুধবার তৃণমূল ভবনে এসে দলে যোগ দেন তিনি। সেখানে তাঁকে তৃণমূলে স্বাগত জানান রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু। বছরখানেক আগে সাজা তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছিলেন। দলের সর্বভারতীয় সহ-সভাপতি মুকুলের ঘনিষ্ঠ আত্মীয় তৃণমূলে চলে আসায় মুকুল খানিক ‘বিড়ম্বিত’ বলেই মনে করছেন তাঁর সহকর্মীরা। স্বভাবতই ঘটনাপ্রবাহে ‘উল্লসিত’ শাসক তৃণমূল।

বুধবার তৃণমূল ভবনে রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুর হাত থেকে ঘাসফুল পতাকা তুলে নেন সৃজন রায়। তিনি যোগ দিয়ে বলেন, “বর্তমানে রাজ্যে যে সংস্কৃতি চলছে তা আমাদের পরিপন্থী। আমি মনে করি মমতা বন্দ্যোপাধ্যায়ই প্রকৃত ধর্মনিরপেক্ষ। তাই তৃণমূলে যোগ দিলাম আমি।” ব্রাত্য বসু তাঁকে যোগদান করানোর সময় বলেন, “ওনার নাম সৃজন রায়। এখানে রায়টা খুব গুরুত্বপূর্ণ। কারণ উনি বিজেপি নেতা মুকুল রায়ের সম্পর্কে শ্যালক।”

তৃণমূলে ফিরে আসার কারণ জানতে চাইলে সৃজন বলেন, ‘‘পরিবারে অশান্তি হয়। বড় ভাইয়ের সঙ্গে ছোট ভাইয়ের অশান্তি হয়। তাতে কিছু দিনের জন্য কোনও এক ভাই পরিবারের বাইরে থাকে। কিন্তু মনোমালিন্য মিটে গেলে সবাই ঘরে ফিরে আসে। আমার সঙ্গেও তেমনই হয়েছিল। সংবাদমাধ্যমে এ সব বলতে পারব না। দলের অন্দরের ব্যাপার। ভুল বোঝাবুঝির জন্যই যেতে হয়েছিল আমাকে।’’ হঠাৎ বিজেপি ছাড়ার সিদ্ধান্ত নিলেন? সৃজন বলেন, ‘‘বিজেপি করা যাবে না। ভারতবর্ষ একটা এত বড় দেশ। এখানে নানা মত, নানা পথ। ধর্মের রাজনীতি ভারতে প্রতিষ্ঠিত করা যাবে না। কারণ, দেশের সংবিধানই ধর্মনিরপেক্ষতার উপর দাঁড়িয়ে।’’

আরও পড়ুন:  রাজীবদের চার্টার্ড প্লেনে জায়গা হল না! অন্য বিমানে গিয়ে বিজেপিতে যোগ দিলেন রুদ্রনীল ঘোষ

প্রসঙ্গত, রেলে চাকরি পাইয়ে দেওয়ার নামে ২ কোটি টাকার প্রতারণায় অভিযুক্ত সৃজন। মুকুল রেলমন্ত্রী থাকাকালীনই ৫০-৬০ জনের কাছ থেকে তিনি ওই টাকা তুলেছিলেন বলে অভিযোগ। সেই মামলায় ২০১৮ সালে তাঁকে গ্রেফতারও করেছিল রাজ্য পুলিশ। প্রায় ১ বছর জেলে থাকতে হয় তাঁকে। পরে জামিনে ছাড়া পেয়ে যদিও সমস্ত অভিযোগই অস্বীকার করেন তিনি। তার পর গত বছর বিজেপি-তে যোগ দেন।

দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়ার সময় রাজ্য সরকারের বিরুদ্ধে মিথ্যে মামলায় ফাঁসানোর অভিযোগ তুলেছিলেন সৃজন। কিন্তু এমন কোনও মন্তব্য করেননি বলে বুধবার দাবি করেন তিনি। তাঁর দাবি, ‘‘আমি এমন কোনও মন্তব্য করেছি বলে ভিডিয়ো দেখান! তা হলে রাজনীতি ছেড়ে দেব।’’

এদিন সৃজন ছাড়াও তৃণমূলে যোগ দেন কলকাতা হাইকোর্টের আইনজীবী জ্যোতিপ্রকাশ মজুমদার এবং অভিনেত্রী-মডেল নীলাঞ্জনা মজুমদার।

আরও পড়ুন: মাঘের শেষে হাড় কাঁপানো ঠান্ডা রাজ্যে, ১৬টি জেলায় শৈতপ্রবাহের সর্তকতা জারি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest