আজানের বিরুদ্ধে হাইকোর্টে অর্জুন সিং,মামলার হুমকি আরএসএসের শাখা সংগঠনের

মসজিদ থেকে মাইকে আজান দেওয়ার বিরোধিতা করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অর্জুন সিং (Arujn Singh)। এর প্রেক্ষিতে এবার ব্যারাকপুরের বিজেপি সাংসদের বিরুদ্ধে পালটা মামলা করার হুমকি দিল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের শাখা সংগঠন মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ (muslim rastriya mancha)। শুধু তাই এই বিষয়ে তারা আরএসএস ও বিজেপির শীর্ষ নেতৃত্বের কাছে অভিযোগ জানাবে বলেও সংগঠনের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন : আর্থিক সংকট মোকাবিলায় জাতীয়তাবাদ ভ্যাকসিন ব্যবহার করছে বিশ্ব নেতৃত্ব

শুক্রবার এই বিষয়ে মন্তব্য করতে গিয়ে বিজেপি সাংসদের বিরুদ্ধে তীব্র ক্ষোভপ্রকাশ করেন পশ্চিমবঙ্গে মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের দায়িত্বপ্রাপ্ত নেতা আলি আফজল চাঁদ। তিনি বলেন, ‘এখন খুব কঠিন সময় চলছে। এই পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে সব ধর্মের সমস্ত জাতীয়তাবাদী মানুষকে সঙ্গে নিয়ে লড়াই করছি আমরা। তার মধ্যে দলের সঙ্গে কোনও আলোচনা না করেই অর্জুন সিং কীভাবে এই মামলা করলেন তা আমাদের বোধগম্য হচ্ছে না। কোনও ধর্মীয় রীতিনীতির বিরুদ্ধে এভাবে সরাসরি মামলা করতে পারেন না কোনও সাংসদ। তা জানা সত্ত্বেও উনি এই মামলা করেছেন। অবিলম্বে যদি তিনি এই মামলা প্রত্যাহার না করেন তাহলে আমরা ওনার নামে পালটা মামলা করব। সেই সঙ্গে এই বিষয়ে সংঘ ও বিজেপির নেতৃত্বের কাছেও অভিযোগ জানাব।’

গত মার্চে দেশজুড়ে লকডাউন শুরুর সময় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এই পরিস্থিতিতে ধর্ম নিয়ে রাজনীতি করতে দলীয় কর্মীদের নিষেধ করেছিলেন। মোহন ভাগবত থেকে মোদী কেউই এখন ধর্মীয় অশান্তি চাইছেন না। ধর্ম কেন্দ্রিক রাজনীতি আপাতত বন্ধ রাখার ইচ্ছা তাদের। করোনার এই ভয়াবহ পরিস্থিতিতেও নিজামুদ্দিন নিয়ে নোংরামি কম হয়নি। কিন্তু মোদী পরে বুঝেছেন এতে আন্তর্জাতিক বিশ্বে তাঁকে ছোট হতে হবে। আরব মুলুক থেকে কড়া প্রতিক্রিয়াও দেওয়া হয়।

বাংলার নির্বাচনকে পাখির চোখ করছে বিজেপি। দিলীপ ঘোষও মুসলিমদের দাবি নিয়ে সরব। যারা এতদিন মুসলিম তোষণের কথা বলত, তাদের প্রতিনিধি দিলীপ ঘোষ এখন অনেকে বলেছেন মমতা সরকার মুসলিমদের কিছু দেয়নি। ওরা মুসলিমদের ঠকিয়েছে। মোদী সরকার বরং সংখালঘুদের জন্য বহু প্রকল্প করেছে। দিলীপ বুঝছেন মুসলিম ভোট ভাঙতে হবে। ভোটার দায়ে অনন্তপক্ষে তাদের চটানো এখন ঠিক হবে না। উপর তলার নির্দেশ না আসা পর্যন্ত সেটা করে যেতে হবে। অথচ ঠিক এমন সময় তৃণমূল ফেরত ‘মুহাজির’ আজান নিয়ে মামলা করে বসলেন। ব্যাপারটা নিয়ে চিন্তায় বাংলার পদ্মশিবির।

আরও পড়ুন : রহমানের ম্যাজিক ও সুশান্তের হাসি– জোড়া ফলায় কুপোকাত ‘দিল বেচারা’! শুনে নিন সদ্য মুক্তি পাওয়া গান