লোকাল ট্রেন চালানো হোক, রেলের কাছে নবান্নর চিঠি, দ্রুত বৈঠকে বসতে চায় রাজ্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অবশেষে লোকাল ট্রেন চালাতে চেয়ে রেলকে চিঠি দিল রাজ্য সরকার। রেলের সঙ্গে আলোচনায় বসতে চেয়ে শনিবার রাতে পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনীত শর্মাকে রাজ্য সরকারের তরফ থেকে চিঠি দিলেন অতিরিক্ত মুখ্য সচিব এইচ কে দ্বিবেদী।

স্পেশাল ট্রেনে উঠতে না দেওয়ায় শনিবার যাত্রী বিক্ষোভ শুরু হয় হাওড়া স্টেশনে। প্রবল বিক্ষোভে স্টেশন চত্বর উত্তাল হলে পরিস্থিতি সামলাতে নামানো হয় জিআরপি ও আরপিএফ। এই ঘটনার পরিপ্রেক্ষিতে এবার রেল দফতরকে জরুরি চিঠি দিল নবান্ন। প্রতিদিন কিছু ট্রেন চালানোর প্রস্তাব দিয়েই রেলকে চিঠি দিল রাজ্য সরকার।  রাজ্যের স্বরাষ্ট্রসচিব এইচ কে দ্বিবেদী রেলকে লোকাল ট্রেন চালানোর প্রস্তাব দেয়। স্বরাষ্ট্র দফতর থেকে টুইট করে বিষয়টি জানানো হয়। টুইট বার্তায় জানানো হয়, লোকাল ট্রেন চালানোর ব্যাপারে রাজ্য সরকারের কোনও আপত্তি নেই। আলোচনা সাপেক্ষে কিছু  কিছু লোকাল ট্রেন চালানো সম্ভব। অফিস টাইমে ট্রেন চালানোর বিষয়ে রাজি সরকার।

আরও পড়ুন: দ্বিতীয় লকডাউনের আগে নিশ্চল প্যারিস, ৭০০ কিমি জুড়ে জ্যাম…

পাশাপাশি শুক্রবার এবং শনিবার হাওড়া স্টেশনে আরপিএফের হাতে নিগৃহীত হতে হয়েছে সাধারণ যাত্রীদের। চিঠিতে এ ব্যাপারে নিন্দা প্রকাশ করা হয়েছে রাজ্যের তরফ থেকে। এই ঘটনা ‘‌দুঃখজনক’‌ বলে জানিয়েছে রাজ্য। চিঠিতে বলা হয়েছে, ‌‘‌এটা আমাদের নজরে এসেছে যে যাতায়াতের সমস্যার সম্মুখীন সাধারণ মানুষের সঙ্গে অমানবিক আচরণ করেছে রেলপুলিশ। শুধুমাত্র রেল পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদেরই স্টাফ স্পেশ্যাল ট্রেনের সুবিধা দেওয়া হয়েছে। যেখানে অন্য সরকারি কর্মী ও সাধারণ যাত্রীরা বঞ্চিত।’

রেলের তরফ থেকে জানা গিয়েছে, লোকাল ট্রেন চালানো নিয়ে আগামী সপ্তাহের শুরুতেই বৈঠকে বসতে পারে রাজ্য।

আরও পড়ুন: West Bengal Assembly Polls: ‘হাত-হাতোড়া এক সাথ’, কংগ্রেসের সঙ্গে জোট বামেদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest