New benefits are added to the Swasthya Sathi card, find out the details

Swasthya Sathi: নয়া সুবিধা যুক্ত হল স্বাস্থ‍্যসাথী কার্ডে, জানুন বিস্তারিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

স্বাস্থ‍্যসাথী কার্ডে এ বারে আরও সুযোগ সুবিধা পেতে চলেছে সাধারণ মানুষ। রাজ্যের বিভিন্ন হাসপাতালে পিপিপি মডেলে যে সমস্ত ডায়াগনস্টিক সেন্টার এবং ফেয়ার প্রাইস শপ অর্থাৎ ওষুধের দোকান রয়েছে, সেখানেও এই কার্ডের সুবিধা পাবেন রোগীর পরিবার পরিজনেরা। গোটা রাজ্যে স্বাস্থ্যসাথী কার্ড স্কিমে পিপিপি মডেলের অন্তর্ভুক্ত প্রায় ১৫২টি ফেয়ার প্রাইস ডায়গনস্টিক সেন্টার এবং ডায়ালিসিস ইউনিট রয়েছে বিভিন্ন জেলা ও ব্লক হাসপাতালে। সেই সমস্ত জায়গাতেই এ বারে এই সুবিধা পাবেন উপভোক্তারা। বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর।

বর্তমানে রাজ্যে ২.৩ কোটি মানুষ স্বাস্থ্যসাথী কার্ডের সুযোগ সুবিধা পাচ্ছেন। ফলে এই নির্দেশিকা কত মানুষের মুখে হাসি ফোটাবে, তা বলার অপেক্ষা রাখে না। এ দিনের নির্দেশিকায় কীভাবে এই স্বাস্থ্যসাথী কার্ড ব্যবহার করতে হবে, তা আরও একবার স্পষ্ট করে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

*রোগী হাসপাতালে ভর্তির সময় স্বাস্থ্যসাথী কার্ড রয়েছে কিনা তা জানাতে হবে। সেই সময় হাসপাতাল কর্তৃপক্ষই স্বাস্থ্যসাথী কার্ডের নম্বর পোর্টালে নথিভুক্ত করে নেবে।

আরও পড়ুন: আরও বাড়বে তাপমাত্রা, স্বস্তির বৃষ্টি কবে জানতে চাইলে, পোস্টটিতে চোখ রাখুন

*যদি রোগীর পরিবার রোগীকে হাসপাতালে ভর্তির সময় স্বাস্থ্যসাথী কার্ড না নিয়ে আসেন, তাহলে সে ক্ষেত্রে যার নামে এই কার্ডটি নথিভুক্ত রয়েছে তাঁর আধার নম্বর দিয়ে স্বাস্থ্যসাথী ওয়েব পোর্টালে নেম সেকশনে ইউআরএন নম্বর দিয়ে দিলেই সুবিধা মিলবে।

*যদি কোনও রোগী হাসপাতালের চিকিৎসার সময়ে স্বাস্থ্যসাথী কার্ড না থাকে, তাহলে হাসপাতাল কর্তৃপক্ষ নতুন কার্ড বানিয়ে দেবেন।

*পিপিপি মডেলের অন্তর্ভুক্ত সমস্ত ডায়াগনস্টিক সেন্টার আসছে এক ছাতার তলায়। ফলে স্বাস্থ্যসাথী কার্ড থাকলে  বিনামূল্যে পরিষেবা পাবেন উপভোক্তা। ফেয়ার প্রাইস শপেও মিলবে বিনামূল্যে ওষুধ।

আরও পড়ুন: Weather Today: ভোরে আরাম, বেলায় গরম; আপাতত বৃষ্টিহীন কলকাতার আকাশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest