বাংলার উন্নয়নে অবাঙালিদের অবদান বেশি, বিতর্কিত মন্তব্য বিজেপি রাজ্য সভাপতির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বহিরাগত ইস্যুতে বারবার বিজেপিকে বিঁধছে তৃণমূল কংগ্রেস। স্বয়ং ময়দানে নেমেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাল্টা দিতে সুর চড়াচ্ছে বিজেপিও। আর এর মধ্যেই ফের বিতর্কিত মন্তব্য করে বসলেন বিজেপি রাজ্য সভাপতি। বাংলার উন্নয়নে অবাঙালিদেরই হাত রয়েছে বলে এদিন দাবি করেন দিলীপ। যা নিয়ে ফের শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক তরজা।

দিলীপবাবুর এহেন মন্তব্যের সমালোচনা করেছে সমস্ত বিরোধী রাজনৈতিক দল। এদিন অবাঙালি সংগঠনের আয়োজিত এক সভায় দিলীপবাবু হিন্দিতে বলেন, ‘এখানে সবাই বাইরে থেকে এখানে চাকরি করতে এসেছেন। আজকে নয়, ব্রিটিশ জমানায় ২০০ বছর আগে থেকে বাংলায় কাজ করতে, ব্যবসা করতে আসতেন। গঙ্গার দুপারে যত কল কারাখা আছে তাতে বাংলার বাইরের লোকই কাজ করতেন। বাংলার যে উন্নয়ন হয়েছে তাতে বাঙালির থেকে বাইরের লোকেদের অবদান বেশি’।

আরও পড়ুন: আকাশপথে টাকার বিনিময়ে যৌনতার প্রস্তাব বিমানসেবিকার! শোরগোল ব্রিটিশ এয়ারওয়েজে

তৃণমূলের বহিরাগত তত্ত্বকে বিঁধে দিলীপ ঘোষের দাবি, ‘যারা টাঙা চালাতেন, রিক্সা চালাতেন তারা আজ হয়েছেন বহিরাগত, আর শাহরুখ খান হয়েছেন এখানকার। বিহার থেকে যারা পেশার তাগিদে এসেছেন তাঁরা বহিরাগত, আর প্রশান্ত কিশোর ঘরের ছেলে। খুড়তুতো ভাই না কি’?

দিলীপবাবুর এই মন্তব্যের সমালোচনা করে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘পশ্চিমবঙ্গবাসীকে বিভাজনের চেষ্টা করছেন দিলীপবাবু। সম্পূর্ণ কুরুচিকর মন্তব্য করে চলেছেন দিনের পর দিন’। সিপিএম নেতা শমীক লাহিড়ি বলেন, ‘বাংলার ইতিহাস ভূগোল কিছু জানেন না। এরা শুধু মানুষকে ভাগ করে। বেকারদের চাকরি, গরিব মানুষের ভাতের চিন্তা নেই এদের’।

এমনিতেই রাজ্যে ভোটের দামামা বাজতেই একের পর এক কেন্দ্রীয় নেতাদের বাংলায় পাঠাতে শুরু করেছে গেরুয়া শিবির। তা নিয়ে বিজেপির বিরুদ্ধে বহিরাগত তত্ত্ব তুলে আঞ্চলিকতাবাদকে উস্কে দিতে চাইছে তৃণমূল শিবির। মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি বহিরাগত ইস্যুতে আক্রমণ শানাচ্ছেন ঘাসফুলের ছোট-বড় সব নেতাই। এবার তৃণমূলকে পাল্টা কাউন্টার করতে বাঙালি-অবাঙালি বিভেদ উস্কে তুললেন বিজেপি রাজ্য সভাপতি।

আরও পড়ুন: অভিষেকের ফোনে মমতা-শুভেন্দু কথা, ২ ঘণ্টা বৈঠকের পর কি তাহলে বরফ গলছে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest