#Breaking: অগস্ট মাসে রাজ্যে কবে কবে সম্পূর্ণ লকডাউন, দেখে নিন পূর্ণ তালিকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সংক্রমণের শৃঙ্খল ভাঙতে সপ্তাহে দু’দিন করে লকডাউন কার্যকর করার কথা আগেই ঘোষণা করেছিল রাজ্য সরকার। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, সপ্তাহে দু’দিন করে লকডাউন চলবে ৩১ অগস্ট পর্যন্ত।

এই সপ্তাহে বুধবার পূর্ণ লকডাউনের কথা আগেই ঘোষণা করা ছিল। কিন্তু এই সপ্তাহে আর লকডাউন হবে না। ইদের কারণে শনিবার লকডাউন হচ্ছে না বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তার পরিবর্তে আলাদা দিন ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: তৃণমূলে নয়া ফর্মে কামব্যাক কুনালের, রাজ্যস্তরে মুখপাত্র নুসরত

অগস্ট মাসের যে যে তারিখে পূর্ণ লকডাউন হবে বাংলায় তার তারিখ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। সেগুলি হল, ২ ও ৫ অগস্ট, ৮ ও ৯ অগস্ট, ১৬ ও ১৭ অগস্ট, ২২ ও ২৩ অগস্ট এবং ২৯ ও ৩০ অগস্ট।

এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন মূলত শনি ও রবিবারই রাজ্যে পূর্ণ লকডাউন হবে। কিন্তু অগস্টের দু’টি শনিবার লকডাউন কার্যকর করা যাবে না। কারণ ১ অগস্ট ইদের জন্য এবং ১৫ অগস্ট শনিবার স্বাধীনতা দিবস। তাই তার বদলে বিকল্প দিন ঘোষণা করেছেন মমতা। রাজ্য সরকারের তরফে বলা হয়েছে, ১ অগস্টের বদলে ৫ অগস্ট, বুধবার পূর্ণ লকডাউন হবে বাংলায় এবং ১৫ অগস্টের বদলে ১৭ অগস্ট, সোমবার লকডাউন হবে।

মুখ্যমন্ত্রী এদিন রাজ্যবাসীকে সতর্ক করে দিয়ে বলেছেন, ইদ, রাখি পূর্ণিমা বা ১৫ অগস্ট–সবটাই করতে হবে খুব ছোট করে। তিনি বলেন, “অন্য বার আমি রেড রোডের প্যারেডে যোগ দিই। সেখানে কয়েক লক্ষ মানুষ উপস্থিত হন। কিন্তু এবার খুব ছোট করে অনুষ্ঠান হবে। স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলন কর্মসূচি হতেই পারে। তবে খুব ছোট আকারে এই কর্মসূচি করতে হবে।”

এছাড়াও করোনা পরীক্ষা, সেফ হোম, করোনায় মৃতদের শবদেহ দাহ-সহ মোট আটটি বিষয় পরিচালনা করার জন্য আট আইএএস অফিসারকে দায়িত্ব দিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী বলেন জানিয়েছেন, কোভিডের নমুনা পরীক্ষা দিনে ১৬ হাজার থেকে ১৭ হাজারের মতো হচ্ছে বলেই আক্রান্তের সংখ্যা বাড়ছে। আগামী দিনে অ্যান্টিজেন টেস্ট শুরু হবে বলেও জানান মমতা।

আরও পড়ুন: মিটার রিডিং না নিয়ে কীসের ভিত্তিতে বিল পাঠিয়েছে CESC, জবাব চাইল হাইকোর্ট

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest