Weather Alert: বৃষ্টি শুরু কলকাতা-হাওড়া-হুগলিতে, আগামী ৭২ ঘণ্টা ভারী দুর্যোগ বাংলায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার সকাল থেকেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে নিম্নচাপের প্রভাব শুরু হয়ে গিয়েছে। ভোর থেকেই আকাশ রয়েছে মেঘলা। ইতিমধ্যেই বৃষ্টি শুরু হয়েছে বেশ কিছু জেলায়। বইছে হাল্কা ঝোড়ো হাওয়াও। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ১ থেকে ২ ঘণ্টার মধ্যে কলকাতা এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ঝেঁপে বৃষ্টি শুরু হবে। তুমুল বৃষ্টির সম্ভাবনা সংলগ্ন এলাকা হাওড়া এবং হুগলিতেও।

আবহাওয়া দফতরের কর্তাদের মতে, রাজ্যে জুড়ে বৃষ্টির ২৩ শে সেপ্টেম্বর পর্যন্ত চলতে পারে।রাজ্যের বিভিন্ন জায়গায় ২৩ শে সেপ্টেম্বর পর্যন্ত হলুদ সতর্কতা জারি করেছে। এর মধ্যে দক্ষিণ পূর্ব রাজস্থানের জেলাগুলি অন্তর্ভুক্ত। এবার রাজ্য থেকে বর্ষার বিদায় বিলম্বিত হয়েছে। এই মুহূর্তে, আবহাওয়ার যা পরিস্থিতি তাতে, অবিচ্ছিন্ন বৃষ্টিপাতের সময়সীমা অব্যাহত রয়েছে। এই পরিস্থিতির কারণে, এই মাসের শেষে রাজ্য থেকে বর্ষা সরতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: চুরি করতে এসে এসি-র হাওয়ায় ঘুমিয়েই পড়ল চোর! পাকড়াও হাতেনাতে

উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। সোম ও মঙ্গলবার এই নিম্নচাপ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর অবস্থান করবে। এর প্রভাবে সোমবার দক্ষিণবঙ্গে ও মঙ্গলবার উত্তরবঙ্গে ভারী বর্ষণের কমলা সর্তকতা জারি হয়েছে।  রবিবার দক্ষিণবঙ্গের সাত জেলায় ভারী বৃষ্টির হলুদ সর্তকতা। পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, হাওড়া, হুগলি ও কলকাতায় ৭০ থেকে ১১০ মিলিমিটার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।মৎস্যজীবীদের রবিবার বিকেলের মধ্যে গভীর সমুদ্র থেকে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে। নদীর জলস্তর বাড়ার আশঙ্কা রয়েছে। পার্বত্য এলাকায় ধ্বসের সম্ভাবনা। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷

আজ, রবিবার সকালে শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। গতকাল সন্ধ্যায় শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস, যা ছিল স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বনিম্ন ৬১ শতাংশ এবং সর্বোচ্চ ৯৪ শতাংশ।

আরও পড়ুন: অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ বাঙালি অভিনেত্রীর, সুযোগ পেয়েই আসরে কঙ্গনা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest