Site icon The News Nest

একুশের আগে বাংলা সফর, চলতি মাসেই রাজ্যে আসছেন মোহন ভাগবত

mohan bhagwat

রাজ্যে ভোটে কাঠি পড়ার অপেক্ষা। বাংলার বিজেপি ওয়ার্মআপ করতে শুরু করে দিয়েছেন। যদিও বিরোধীদের দাবি নিজেদের মধ্যে লড়তেই নিজেদের ইংরেজি নষ্ট করছেন বিজেপি নেতারা। এমন আবহে এ মাসের শেষেই দু’দিনের সফরে বাংলায় পা রাখছেন আরএসএস (RSS) প্রধান মোহন ভাগবত। আগামী ২২ সেপ্টেম্বর রাতে কলকাতায় আসার কথা সংঘ প্রধানের। ২৩ ও ২৪ সেপ্টেম্বর টানা দু’দিন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের বিভিন্ন সদস্য সংগঠনের শীর্ষস্তরের সঙ্গে বৈঠক-সহ অন্যান্য কর্মসূচি রয়েছে তাঁর।

আরও পড়ুন :কী ভাবে করোনা মোকাবিলা করতে হয়, পাকিস্তানকে দেখে শিখুক বিশ্ব: WHO

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের দক্ষিণবঙ্গীয় প্রচার প্রমূখ বিপ্লব রায় জানিয়েছেন, এই বৈঠকে আলোচ্যসূচি মূলত করোনা পরিস্থিতিতে রাজ্যে আরএসএসের সেবামূলক কর্মকাণ্ড, আমফান (Amphan) ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত জেলাগুলিতে সংঘের ত্রাণকাজ এবং ‘আত্মনির্ভর ভারত’ গঠনে রাজ্যে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে বাস্তবায়ন, উদ্যোগের পরিস্থিতি।

তবে অন্যদের ধারণা পাঁক আরএসএস না বানিয়ে দিলে তাতে বিজেপি পদ্ম ফোটাতে পারবে না। বঙ্গ বিজেপির নেতাদের দেখে এতদিন ভাগবত নিশ্চয় বুঝেছেন বিজেপির হাল এখানে খুব আশাব্যঞ্জক নয়। সংঘ সূত্রে খবর, দু’দিনের এই সফরে বঙ্গ বিজেপি নেতৃত্বের সঙ্গে ভাগবতের বৈঠকের কোনও সূচি এখনও পর্যন্ত নেই। তবে ২৪ তারিখ রাতে রাজ্য বিজেপির কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে বৈঠক হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না কেশব ভবনের একাংশ।

জানা যাচ্ছে, আগামী বছর বিধানসভা ভোটের আগে এ রাজ্যে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সাংগঠনিক নির্বাচন হওয়ার কথা। তার আগে সংঘ প্রধানের আরও একবার বাংলায় আসার কথা। তবে তারও আগে চলতি মাসের শেষে তাঁর বঙ্গ সফর রাজনৈতিক দিক থেকেও বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ। সংগঠনের কাজকর্ম দেখে ভবিষ্যৎ পরিকল্পনা স্থির করে দেওয়ার পাশাপাশি যে নির্বাচনী লড়াইয়ের জন্যও কিছু কৌশল বাতলে দিতে পারেন মোহন ভাগবত (Mohan Bhagwat), তেমন আশা করছে বঙ্গ বিজেপির একাংশ।

আরও পড়ুন : সামনে এল রাজ-শুভশ্রীর ছেলের প্রথম ছবি, সদ্যোজাত-র কী নাম রাখলেন সেলেব দম্পতি?

Exit mobile version