করোনা প্রাণ কেড়ে নিল বিশিষ্ট উদ্যোগপতির, প্রয়াত সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের কর্ণধার শঙ্কর সেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার করোনার (Corona Virus) বলি সেনকো গোল্ডের কর্ণধার শংকর সেন (Shankar Sen)। বেসরকারি হাসপাতালে ভরতি থাকাকালীন মঙ্গলবার মৃত্যু হয় ৬৩ বছরের এই ব্যবসায়ীর। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ রাজ্যের শিল্পমহল।

দিন দশেক আগে থেকেই জ্বর ও শ্বাসকষ্টের উপসর্গ ছিল তাঁর। ধরাও পড়েছিল কোভিড পজিটিভ। বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। চিকিৎসকদের চেষ্টা সত্ত্বেও পরিস্থিতি খারাপ হচ্ছিল ক্রমে। তাঁর হার্ট ক্ষতিগ্রস্থ হয়েছিল সংক্রমণে। শেষে আজ, মঙ্গলবার সকালে আকস্মিক হার্ট অ্যাটাক হয় তাঁর।এর কিছুক্ষণ পরই ডাক্তাররা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

বাঙালি উদ্যোগপতিদের মধ্যে তিনি ছিলেন এক উজ্জ্বল ব্যক্তিত্ব। নয়ের দশকের গোড়ার দিকে পৈত্রিক সূত্রে পাওয়া মাত্র তিনটি গহনার দোকান দিয়ে শুরু করে তিনি সংস্থার ব্যবসাকে গোটা দেশে ছড়িয়ে দেন। সারা দেশের ১৪টি রাজ্য জুড়ে বর্তমানে সংস্থার একশোর বেশি বিপণি রয়েছে। এক জন সদাহাস্যময় ব্যক্তি হিসাবে পরিচিতি ছিল তাঁর। এমনকী তাঁর ব্যবসায়িক দৃষ্টিভঙ্গি এবং গতিময়তা অনেকেরই কাছেই অনুপ্রেরণা। সোনার গহনা ব্যবসায় তাঁর ক্ষুরধার মস্তিষ্কের প্রশংসা করতেন অনেক বড়ো শিল্পোদ্যোগীরা।

আরও পড়ুন: ছ’ঘণ্টায় দ্বিতীয়বার তালিকা বদল! নবান্ন টুইট করে রাতে জানাল ২ ও ৯ অগস্ট লকডাউন নয়

করোনা মহামারীর বিরুদ্ধেও লড়াইয়ে সামিল হয়েছিল সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ড। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সঙ্গে যৌথভাবে কলকাতার এনআরএস হাসপাতালের ডাক্তার ও নার্সদের সম্মানিত করা হয়েছিল সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের তরফে। রাজ্যের করোনা হাসপাতালগুলিতে যে সমস্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা অবিরত কাজ করে চলেছেন, তাঁদের প্রশংসা করা হয় ওই সম্মান-অনুষ্ঠানে। অনুষ্ঠানে সেনকো গোল্ড এবং ডায়মন্ডসের তরফে করোনাযোদ্ধাদের হাতে রুপোর মুদ্রাও তুলে দেওয়া হয়।

এই গোটা পরিকল্পনাটিই ছিল স্বয়ং শঙ্কর সেনের। কিন্তু সেই করোনা সংক্রমণই প্রাণ কেড়ে নিল তাঁর নিজের। শোকে আচ্ছন্ন সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস সংস্থার কর্মী-সদস্যরা। দেশের উদ্যোগপতিদের কাছেও এই মৃত্যু শোকবহ।

আরও পড়ুন: ছেলে থাকে মার্কিন যুক্তরাষ্ট্রে, টালিগঞ্জে ফ্ল্যাটে মিলল মায়ের পচা-গলা দেহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest