মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে চলল গুলি, জখম এক পুলিশকর্মী

সাত সকালেমুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়ির সামনে গুলি চলায় চাঞ্চল্য ছড়াল। জানা গিয়েছে, বন্দুক থেকে গুলি ছিটকে আহত হয়েছেন এক পুলিশকর্মী। তাঁকে SSKM হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল ৬টার কিছু পরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে পুলিশ কিয়স্ক থেকে গুলির শব্দ আসে।পুুলিশ সূত্রে খবর, দীনেশ কর্মকার নামে এক নিরাপত্তা রক্ষী রাতের ডিউটিতে ছিলেন। তিনি যেখানে কাজে ছিলেন, সেই জায়গা থেকে সকালে আচমকাই গুলির শব্দ শোনা যায়।

আরও পড়ুন: করোনা আক্রান্ত প্রাক্তন ডেপুটি মেয়র অতীন ঘোষ, ফেসবুক পোস্টে জানালেন নিজেই

সেখানে কর্তব্যরত অন্যান্যরা গিয়ে দেখেন, দীনেশ মাটিতে রক্তাক্ত অবস্থায় পড়ে। তাঁকে সঙ্গে সঙ্গে এসএসকেএমে (SSKM) নিয়ে যাওয়া হয়। হাসপাতাল সূত্রে খবর, অস্ত্রোপচার করে দীনেশ কর্মকারের শরীর থেকে গুলি বের করা হলেও, তাঁর শারীরিক অবস্থা উদ্বেগজনক। তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা।

কীভাবে গুলি চলল, তা এখনও অজানা। তদন্তে নেমেছে পুলিশ। তবে প্রাথমিকভাবে পুলিশের অনুমান, সকালে ওই কিয়স্কে ডিউটি বদলের সময়ে অসতর্কতাবশত গুলি চলেছে। নিয়ম অনুযায়ী, শিফট শেষে বন্দুক থেকে ম্যাগাজিন খুলে তবেই তা সহকর্মী অর্থাৎ যিনি নতুন ডিউটিতে যোগ দিচ্ছেন, তাঁকে হস্তান্তর করতে হয়। এদিন সকালে সেই ম্যাগাজিন খুলতে গিয়েই দীনেশ কর্মকার অসতর্কতাবশত নিজেই গুলিবিদ্ধ হলেন কি না, নাকি তিনি আত্মহত্যার চেষ্টা  করেছিলেন, তা নিশ্চিত হওয়ার চেষ্টা করছে পুলিশ। ওই এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে শুরু হয়েছে তদন্ত। ওই কিয়স্কে কর্মরত অন্যান্য পুলিশ কর্মীদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর।

আরও পড়ুন: করোনা সংক্রমণের আশঙ্কা, বর্ধমান ও মুর্শিদাবাদে এবার বন্ধ মহরমের শোভাযাত্রা